আবারও বলিউডে জেমস

58 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আমাদের নগরবাউল জেমস কেবল বাংলাদেশেই নন, ভারতেও দারুণ জনপ্রিয়। ‘গ্যাংস্টার’ ছবির মাধ্যমে বলিউডের প্লে-ব্যাকে অভিষেক হয়েছিল তার।

php glass

আমাদের নগরবাউল জেমস কেবল বাংলাদেশেই নন, ভারতেও দারুণ জনপ্রিয়। ‘গ্যাংস্টার’ ছবির মাধ্যমে বলিউডের প্লে-ব্যাকে অভিষেক হয়েছিল তার। অনুরাগ বসু পরিচালিত এ ছবিতে জেমসের গাওয়া ‘ভিগি ভিগি’ গানটি তুমুল জনপ্রিয়তা পায়। গানটি বলিউডের দর্শক-শ্রোতার মন কেড়ে নেয়ার পাশাপাশি জেমসের গায়কী সেখানকার নির্মাতাদের নজরে পড়ে যায়। পরবর্তীতে অনুরাগ বসু নির্মিত ‘লাইফ ইন অ্যা মেট্রো’ ছবিতেও তিনি প্লেব্যাক করেন। এতে দুটি গান গাওয়ার পাশাপাশি ছিল পর্দায় তার স্বল্প সময়ের উপস্থিতি । জেমসের গান আরেকবার ঝড় তোলে বলিউডে।

‘লাইফ ইন অ্যা মেট্রো’ ছবিতে কাজ করার সময়ই পরিচালক অনুরাগ বসুর সাথে জেমসের সখ্য গড়ে ওঠে। কিন্তু অনুরাগ বসু প্রযোজক রাকেশ রোশনের ‘কাইটস’ ছবির নির্মাণ কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় জেমসের সাথে আর যোগাযোগ রাখতে পারেননি।  ‘কাইটস’-এর ব্যস্ততা শেষে অনুরাগ এখন তার পরবর্তী ছবি ‘সাইলেন্স’ নির্মাণের পরিকল্পনা করছেন। নতুন এই ছবিতে তিনি জেমসকে দিয়ে একাধিক প্লে-ব্যাক করাবেন বলে জানিয়েছেন।

সম্প্রতি জনপ্রিয় সোশাল নেটওয়ার্ক টুইটারে অনুরাগ বসুর কাছে তার এক ভক্তের প্রশ্ন ছিল, আপনি জেমসকে দিয়ে গান করাচ্ছেন না কেন ? ভক্তের জোর আবদার, জেমসকে দিয়ে যেন আবার গান করানো হয়। অনুরাগ বসু উত্তরে টুইটারে তার ভক্তকে লিখেন, তার পরবর্তী ছবিতেই তিনি জেমসকে দিয়ে গান করাবেন। লস এঞ্জেলসের আনন্দ উৎসবে এ বিষয়ে তার সঙ্গে আমার কথাবার্তাও হয়েছে।

জেমসের কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, প্রস্তাব পেয়েছি। কথাবার্তাও হয়েছে। এখনও বিষয়টি  চূড়ান্ত হয়নি। সবকিছু ঠিকঠাকভাবে এগোলে কাজটি করা হতে পারে। অনুরাগ বসু মেধাবী নির্মাতা। তার সঙ্গে আমার আগের দুটো কাজের অভিজ্ঞতা চমৎকার।
 
জেমসের গায়কীর ভক্ত স্বয়ং অমিতাভ বচ্চন থেকে শুরু করে বলিউডের হালের জনপ্রিয় সঙ্গীত পরিচালক প্রীতম চক্রবর্তীও। জেমসকে বলিউডবাসীর কাছে পরিচয় করিয়ে দেন রতœ খোঁজার কারিগর মহেশ ভাট। তার প্রযোজিত ছবি ‘গ্যংস্টার’ ও ‘লামহে’ -তে জেমস গান করেন। বলিউডের অনেক মিউজিশিয়ানই জেমসের গান শুনে মুগ্ধ। তাদের কেউ কেউ জেমসকে মুম্বাইতে স্থায়ীভাবে এসে গান করার পরামর্শও দিয়েছেন। জেমসের এককথা, আমি বাংলাদেশের ছেলে। আমি আমার দেশ ছেড়ে আসতে রাজি নই। তবে সময় ও সূযোগ পেলে আমি নিয়মিত বলিউডে কাজ করবো।

সঙ্গীতপ্রিয় বলিউডবাসীর প্রাণের দাবি জেমস আবারও গান নিয়ে ফিরে আসুক তাদের মাঝে। আবারও জ্বালিয়ে দিক ‘ভিগি ভিগি’ আগুন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৩০, আগস্ট ২২, ২০১০

অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি, ১২ লাখ টাকা জরিমানা
পলাশবাড়িতে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১
শ্রীমঙ্গল থেকে বিশালাকৃতির ‘শঙ্খিনী’ সাপ উদ্ধার
মহম্মদপুরে আম পাড়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫, আটক ৪
নিম্নমানের চাল কেনায় গোডাউন সিলগালা


পাকিস্তানের ভিসা বন্ধ করে দিলো বাংলাদেশ
‘ভোরের পাখি’ বিহারীলালের জন্ম
ছাত্রলীগের বহিষ্কারাদেশ প্রত্যাখ্যান করেছে পদবঞ্চিতরা
‘সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই’
খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের মৃত্যুদণ্ড দাবি নাসিমের