মেহরিনের কন্ঠে নাজমা জামানের গান

30 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

তোমারও জীবনে এলো কি আজি বুঝি নতুন কোনো অভিসার... গানটি একসময় স্পর্শ করেছিল সঙ্গীত প্রিয় শ্রোতাদের অন্তর। সত্তর দশকের বিখ্যাত পপ সিঙ্গার নাজমা জামানের গাওয়া এটি একটি বিখ্যাত গান। নাজমা জামান ও তার দল জিঙ্গা শিল্পগোষ্ঠী এখন চলে গেছেন বিস্মৃতির অতলে হারিয়ে।

php glass

তোমারও জীবনে এলো কি আজি বুঝি নতুন কোনো অভিসার... গানটি একসময় স্পর্শ করেছিল সঙ্গীত প্রিয় শ্রোতাদের অন্তর। সত্তর দশকের বিখ্যাত পপ সিঙ্গার নাজমা জামানের গাওয়া এটি একটি বিখ্যাত গান। নাজমা জামান ও তার দল জিঙ্গা শিল্পগোষ্ঠী এখন চলে গেছেন বিস্মৃতির অতলে হারিয়ে। অথচ এ দেশে পপ তথা ব্যান্ডসঙ্গীতের বিকাশে নি:সন্দেহে তিনি পালন করেছেন বিশেষ ভূমিকা। আজকের মিলা বা তিশমা পথ চলছে নাজমা জামানের তৈরি করা পথ ধরেই।

একসময়ের তুমুল জনপ্রিয় এই শিল্পীকে বিস্মৃতির আড়াল থেকে আজকের প্রজন্মের কাছে পৌছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন এইসময়ের আলোচিত আরেক পপ সিঙ্গার মেহরিন।
 
নাজমা জামানের গাওয়া গান নিয়ে এনটিভিতে ঈদের বিশেষ অনুষ্ঠান ‘রঙ্গশালা’ দেখা যাবে তাকে।  দুই প্রজন্মের দুই শিল্পী ব্যক্তি জীবনে একে অন্যের আত্মীয় বলে জানা গেছে। নাজমা জামানের গানটি গাইতে পেরে মেহরিন বেশ উচ্ছসিত। তিনি বলেন, এক প্রজন্মের গান আমি আরেক প্রজন্মে  পৌঁছি দিতে পারছি, এটা আমার কাছে অনেক বিশাল পাওয়া। আশা করি দর্শক-শ্রোতাদের কাছে গানটি ভালো লাগবে।

নাজমা জামান বর্তমানে স্থায়ীভাবে আমেরিকা বাস করছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫৫, আগস্ট ২০, ২০১০

মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা
মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক


২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি