মেরিলিন মনরোর চরিত্রে অ্যাঞ্জোলিনা জোলি

34 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

হলিউডের সর্বকালের সেরা সুন্দরীদের অন্যতম মেরিলিন মনরো। তীব্র আবেদনময়ী এই অভিনেত্রীর ব্যক্তিজীবন ছিল রহস্যে ভরপুর। অগুনতি গুণগ্রাহীকে কাঁদিয়ে ধোঁয়াশার মাঝেই মনরো চিরবিদায় নেন।

php glass

হলিউডের সর্বকালের সেরা সুন্দরীদের অন্যতম মেরিলিন মনরো। তীব্র আবেদনময়ী এই অভিনেত্রীর ব্যক্তিজীবন ছিল রহস্যে ভরপুর। অগুনতি গুণগ্রাহীকে কাঁদিয়ে ধোঁয়াশার মাঝেই মনরো চিরবিদায় নেন। আনন্দের বিষয় হলো, এই ভুবনজয়ী অভিনেত্রী আবারও পর্দায় ফিরছেন। তার বর্ণাঢ্য জীবনী নিয়ে একটি ছবি নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। মেরিলিন মনরোর চরিত্রে অভিনয় করবেন  চলতি সময়ের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

নিজের লেখা ‘দ্য লাইফ অ্যান্ড অপিনিয়নস অব ম্যাফ দ্যা ডগ অ্যান্ড হিজ ফ্রেন্ড মেরিলিন মনরো’ উপন্যাস অবলম্বনে ছবির চিত্রনাট্য ও পরিচালনায় থাকছেন অ্যান্ড্রু  হ্যোগান। ছবিতে মেরিলিনের মৃত্যুর দুই বছরের আগের ঘটনাবলি তুলে ধরা হবে। তার জীবনের নানা দিকও উঠে আসবে ছবিতে। ১৯৬২ সালে মাত্র ৩৬ বছর বয়সে মারা যাওয়া এ অভিনেত্রীর জীবদ্দশায় তাকে নিয়ে যেমন আলোচনা সমালোচনা হয়েছে, মৃত্যুর পরেও তা থেমে থাকে নি। গ্ল্যামারস্টারদের স্টাইল আইকন মেরিলিন মনরোর চরিত্রে অভিনয় করতে ব্যাকুল ছিলেন অনেকই। অভিনেত্রী স্কারলেট জোহানসেন এবং ক্রিস্টিনা হ্যানড্রিকসের নাম ছিলো এই তালিকায়। তবে পরিচালক শেষ পর্যন্ত মেরিলিনের চরিত্রের জন্য জোলিকেই উপযুক্ত মনে করেন। ছবিতে মেরিলিন মনরোর ঘনিষ্ঠ বন্ধু ফ্রাঙ্ক সিনাত্রার চরিত্রে দেখা যাবে জর্জ কুনিকে।

সুপার মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করা অ্যাঞ্জেলিনা জোলি অভিনয় দতা ও নজরকাড়া সৌন্দর্য দিয়ে হলিউডে পাকাপোক্তভাবে জায়গা করে নিয়েছেন। ‘সাইবার-টুর্গে’ ছবিতে অভিনয়ের মাধ্যমে হলিউডে যাত্রা শুরু করা জোলি সম্প্রতি ‘সল্ট’ ছবির মাধ্যমে হয়েছেন আবারও আলোচিত। গোয়েন্দা সংস্থা সিআইএ’র একজন দ এজেন্টের চরিত্রে অভিনয় করে কুড়িয়েছেন সমালোচকদের প্রশংসা। ছবিটি এরই মধ্যে বক্স অফিসে সুপারহিট তালিকায় জায়গা করে নিয়েছে। অ্যাঞ্জেলিনা জোলি অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে গার্ল ইন্টারাপটেড, টু রাইডারস, মিস্টার অ্যান্ড মিসেস স্মিথ প্রভৃতি। এসব ছবিতে অভিনয়ের মাধ্যমে  জোলি অর্জন করেছেন অস্কার, স্ক্রিন অ্যাক্টারস গিল্ড অ্যাওয়ার্ড, গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড সহ বহু পুরস্কার।

এবার মেরিলিন মনোরার চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে অ্যাঞ্জেলিনা জোলি ভীষণ উচ্ছাসিত। আবেগ আপ্লত কন্ঠে তিনি বলেন, বিশ্বচলচ্চিত্রের একটি আদর্শ চরিত্রে অভিনয় করার সূযোগ পাওয়াটা সত্যিই ভাগ্যের ব্যাপার। নিজের মধ্যে মেরিলিন মনোরর চরিত্রকে ধারনের জন্য তিনি খুব সিরিয়াস বলে জানান।
আরেক সুপারস্টার ব্রাড পিটের স্ত্রী অ্যাঞ্জেলিনা জোলি নিজেকে শুধু অভিনয়ের মধ্যেই সীমাবদ্ধ রাখেননি। নিজেকে বিলিয়ে দিচ্ছেন মানবতার কাজেও। বিপন্ন মানবতার পাশে দাঁড়ানোর জন্য তিনি স্বত:স্ফূর্তভাবে ছুটে গেছেন বিশ্বের নানা দেশে। এই অকান্ত পরিশ্রম জোলিকে স্থান দিয়েছে টাইম ম্যাগাজিনের ১০০ জন সেরা প্রভাবশালী তারকার কাতারে। প্রভাবশালী পিপলস ম্যাগাজিনের ১০০জন সেরা সুন্দরীর মধ্যে অন্যতম অ্যাঞ্জেলিনা জোলি এবার মেরিলিন মনোরা চরিত্রে অভিনয়ের মাধ্যমে অর্জন করবেন আরেকটি মাইলফলক, এই প্রত্যাশা তার অসংখ্য অনুরাগীর।

ভারতের সঙ্গে বিদ্যমান সম্পর্ক অব্যাহত থাকবে
মোদীকে অভিনন্দন জানালেন যুবলীগ চেয়ারম্যান
বিজেপির বিজয়ে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো সুদৃঢ় হবে:এরশাদ
কমলাপুর রেলস্টেশনে আগুন, প্রাথমিক অবস্থাতেই নিয়ন্ত্রণ
ধানের দাম অস্বাভাবিকভাবে কমে যাওয়ায় সরকার উদ্বিগ্ন


ইফতার করা হলো না দম্পতির
না’গঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো কিশোরের
সিইপিজেডে ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে
ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির
১২ ঘণ্টা পর সচল সিলেট-তামাবিল সড়ক