টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান ১৬ আগস্ট শনিবার

34 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এটিএন বাংলা
রাত ০৮টা ॥ ধারাবাহিক নাটক : ছন্নছাড়া (২৬ পর্ব) ॥ রচনা : নজরুল ইসলাম, পরিচালনা : হাসনাত করিম পিন্টু ॥ অভিনয়ে : হুমায়ুন ফরিদী, চ্যালেঞ্জার, রহমত আলী, তরু মোস্তফা, রুনা খান, তারিক স্বপন, সুজানা, রুপক, উপমা,
সুভাশিষ ভৌমিক, ওয়ালী উল হক রুমি, জুয়েল, ইকবাল, দিপু, পুষ্পিতা, তাসমী এবং জাহিদ হাসান।

php glass

এটিএন বাংলা
রাত ০৮টা ॥ ধারাবাহিক নাটক : ছন্নছাড়া (২৬ পর্ব) ॥ রচনা : নজরুল ইসলাম, পরিচালনা : হাসনাত করিম পিন্টু ॥ অভিনয়ে : হুমায়ুন ফরিদী, চ্যালেঞ্জার, রহমত আলী, তরু মোস্তফা, রুনা খান, তারিক স্বপন, সুজানা, রুপক, উপমা,
সুভাশিষ ভৌমিক, ওয়ালী উল হক রুমি, জুয়েল, ইকবাল, দিপু, পুষ্পিতা, তাসমী এবং জাহিদ হাসান।
রাত ০৯টা ২০মিনিট ॥    ম্যাগাজিন অনুষ্ঠান : মিজান মেধাবী দেশের মু’ (২য় পর্ব)॥ উপস্থাপনা : বিপাশা হায়াত, পরিচালনা : আবুল হায়াত।

রাত ১০টা ৫৫মিনিট ॥ ধারাবাহিক নাটক : নন্দিনী (১৮ পর্ব) ॥ চিত্রনাট্য রচনা ও পরিচালনাঃ সৈয়দ আওলাদ ॥
অভিনয়ে : মীর সাব্বির, মৌসুমী বিশ্বাস, শারমিন শীলা, আতাউর রহমান, ওয়াহিদা মল্লিক জলি, পীযুষ বন্দ্যোপাধ্যায়, নিসা, মিরানা জামান, সুষমা সরকার, ফজলে করিম টুটুল প্রমূখ।

চ্যানেল আই  
বেলা ৩.৩০ মিনিট ॥ প্রামাণ্য অনুষ্ঠান : জীবন যেখানে যেমন এর একটি বিশেষ পর্ব ॥  এ পর্বে দেখানো হবে গাজীপুর জেলার নুরে আলমের প্রতারনার কৌশল। নুরে আলম একজন সরকারী লাইসেন্সধারী ধান বীজ সংগ্রহকারী। তার প্রতিষ্ঠান মেসাস মানসুরা সীট কোম্পানী। যার কাজ ধান বীজ সংগ্রহ করা। এই বীজ সংগ্রহ করতে গিয়ে তার মাথায় আসে কৌশলগত প্রতারণা। তিনি তার বিভিন্ন অঞ্চলের কৃষক থেকে হাতিয়ে নেন প্রায় ১২ হাজার মন ধান। যার এক টাকাও দেননি কৃষককে। যার মূল্য প্রায় সোয়া কোটি টাকা। তার এই কৌশলগত প্রতারণার নানাদিক নিয়ে জীবন যেখানে যেমন অনুষ্ঠানের আজকের পর্বে রয়েছে একমাত্র সরেজমিন প্রতিবেদন। অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেছেন তারানা হালিম।

রাত ৭টা ৫০ মিনিট ॥ একঘণ্টার বিশেষ নাটক : তুমি আমাকে মোটেও ভালোবাসো না ॥ আল মনসুরের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন আবুল হায়াত, চিত্রলেখা গুহ, আল মনসুর, কায়সার, দৃষ্টি, মিতু, সোহেল প্রমুখ ॥ গল্প : আবেগপ্রবণ মেয়ে দিশা। তার ছেলেবন্ধু রবিনকে ব্যবসায়ের কাজে সারাদিন ব্যস্ত থাকতে হয়। দিশা চায় সারাণ তার সাথে থাকতে বা টেলিফোনে কথা বলতে। সেটা হয় না বলে প্রায়ই তার মন খারাপ থাকে। রবিন বুঝতে পেরেও নিরুপায়। দিশার বাবা-মা রবিনকে বেশ পছন্দ করেন। তারা ভাবেন, বিয়ের আগে যতো বেশি ঝগড়া হবে, বিয়ের পরে ততোই কম। ঝগড়া হয় পরস্পরের বন্ধু-বান্ধবীর সাথে সম্পর্ক নিয়েও। রবিন আর দিশার পরিচিতি এক আংকেল, যিনি তাদের এক অসমবয়েশি বন্ধু। তিনিও চান ওদের এই ঝগড়ারার অধ্যায়ের শেষ হোক। সমস্যা থেকেই যায়। একদিন দিশা মন খারাপ করে মোবাইল ফোন অফ করে নিরুদ্দেশ হয়ে যায়।

রাত ৯টা ৩৫ মিনিট ॥ বিনোদনধর্মী পারিবারিক গেম শো : রূপচাঁদা ফ্যান্টাস্টিক ফ্যামেলি ॥ মোশারফ করিমের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করছেন ইফতেখার আহমেদ ফাহমি ॥ বাংলাদেশে এটি প্রথম পারিবারিক গেম শো। ৬২ পরিবারের অংশগ্রহণে চলছে দ্বিতীয় রাউন্ডের কার্যক্রম।

এনটিভি
রাত ৮টা ১৫ মিনিট ॥  ধারাবাহিক নাটক : মানবজমিন ॥শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নাটকটির নাট্যরূপ দিয়েছেন আসাদুল ইসলাম ও মুরাদ পারভেজ, পরিচালনা করেছেন মুরাদ পারভেজ ॥ অভিনয়ে : রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, তৌকির আহমেদ, জিতু আহসান, অপূর্ব, সোহানা সাবা, বন্যা মির্জা, তাজিন আহমেদ, আহসান হাবিব নাসিম, কে এস ফিরোজ, গাজী রাকায়েত, ইলোরা গহর, আলিফ চৌধুরী, আফরান নিশো, উত্তম গুহ, তানিয়া হোসেন, সুবর্ণা আসাদ, সহন, ইয়াং মাহমুদ, আহমেদ গিয়াস, বরকত আলী রাজু, মাসুদুল ইসলাম শাওন, খলিলুর রহমান কাদরি প্রমুখ ॥ গল্প : রায়হান খান মারা গেছে বছর সাতেক আগে। উঁচা-লম্বা গাম্ভীর্য মিলিয়ে বেশ একটা কাঠামোগত শক্ত সামর্থ্য শরীর এবং সাহসী পুরুষ হিসেবে বেশ খ্যাতি ছিলো তার। দুই মেয়ে এক ছেলের মা তিশার বয়স প্রায় বত্রিশ ছুঁই ছুঁই। ভালো স্বাস্থ্য, শ্যামবর্ণের, আকর্ষণীয়া তিশা এক অন্যরকম ব্যক্তিত্বের নারী। রায়হানের রেখে যাওয়া সকল সম্পত্তি নিজ হাতে আগলে রেখেছে সে। মনিদীপা বাশারের স্ত্রী। অল্প বয়স, আধুনিক, স্মার্ট, মধ্যবিত্ত পরিবারের বামপন্থী চেতনার মেয়ে। মণিদীপা ঘৃণা করে বাশারকে কারণ, শুধু বয়সের পার্থক্য নয় পৃথিবীর সমস্ত ধনীদের প্রতিই তার অগাধ অভক্তি। একসময় আবিস্কার হয় আরমান ও মনিদীপার বহুমাত্রিক সম্পর্ক। মণিদীপার ভালবাসার ছুরিতে ত বিত হতে থাকে আরমান প্রতি মুহুর্তে। কিন্তু আরমান ভালবাসে পাহাড়। একদিন সে পাহাড়ে চলে যাবে। পাহাড়ের নিশ্চল বিশালত্তে হারিয়ে যাবে পৃথিবীর সমস্ত সুখ, দু:খ, বেদনা। শেষ পর্যন্ত আরমান কি পারে পাহাড়ে যেতে, এভাবেই চলে ছোট ছোট সম্পর্ক ও সম্পর্কের মধ্যের ভাঙা, গড়া, প্রেম, সন্দেহ, আদিমতা নামের ইট, রড, সিমেন্ট দিয়ে গাথা মানব জীবনের সুè সুè ঘটনা যা শুধু চিহ্ন বা ত রেখে যায় মানব জমিনের উপর।  


বাংলাভিশন
রাত ৮টা ১৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক : সীমান্ত বদরুল আনাম সৌদের রচনা ও পরিচালনায়  বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেনÑ সুবর্ণা মুস্তাফা, সাবেরী আলম, মামুনুর রশীদ, শামস সুমন, জিতু আহসান, ইন্তেখাব দিনার, বন্যা মির্জা প্রমুখ ॥ গল্প : নাটকের গল্পের শুরু এক গ্রামের হাটবার থেকে। যেখানে বিভিন্ন্ জায়গা থেকে মানুষ এসেছে তাদের পন্য বিক্রি করতে। ক্রেতা বিক্রেতার দরকষাকষি। মশলা আর মাছের তীব্র গন্ধ। বেদেদের সাপ খেলা আর চুড়ি কেনার আহ্বান। এমনি এক হাটের পর নিখোঁজ হয় বেদে পরিবারের এক তরুনী। চারদিকে হৈচৈ খোঁজাখুজি। আর তরুনীর ভাগ্য! অজ্ঞাত পরিচয় কিছু লোক তাকে রাতের অন্ধকারে ফেলে দেয় এক বিলে। অপদস্থ মৃত। বেদে তরুনীর মৃত দেহ আবিষ্কার করে তারই ভাই। অন্ধ আক্রোশে ছুরি হাতে তাড়া করে অজ্ঞাত পরিচয়ের সেই লোকদের। আর দূর্ঘটনা বশত মারা যায় আজমত নামক এক ব্যাপারী। আর তরুনের জায়গা হয় চোদ্দ শিকের পেছনে অন্ধকার খুপরীতে।এবার মূল গল্প। মৃত ব্যাপারীর পরিবারের শুন্যতা। পরিবারে রয়ে যায় তার বিধাব স্ত্রী রুপা, মেয়ে পারু, ছোট দুই ভাই, মা। ব্যাপারীর মৃত্যুর শোক সামলে উঠে নিয়মিত সাংসারিক কাজে ব্যাস্ত হয়ে ওঠে পরিবারটি। ব্যাপারীর বাউন্ডুলে ছোট ভাই সুজন এবার হাল ধরে সংসারের। স্ত্রী রুপা ব্যাস্ত হয়ে যায় তার দৈনিন্দন কাজে। সকল ব্যাস্ততার মধ্যেও মাঝির শুন্যতা অনুভব করে যে যার মত করে।একসময় রুপার বাবার বাড়ী থেকে মানুষ আসে তাদের মেয়েকে নিয়ে যেতে, কয়কদিনের জন্যই হয়তো। বাধ সাধে শাশুড়ী, এই সংসারের জমিজমা থেকে শুরু করে ব্যবসাপাতি পর্যন্ত সব কিছুই এই বউয়ের নামে। ব্যপারীর মৃত্যুর পর যে বউ হঠাৎই হয়ে উঠেছিলো অপ্রিয়, আবার সে প্রিয় হয়। শুরু হয় তাকে ধরে রাখার চেষ্টা। আর সেই চেষ্টারই ফসল রুপা ও সুজনের আপাত দৃষ্টিতে অসম বিয়ে। রুপা রাজী হয় মেয়ে পারুর ভবিষ্যতের কথা চিন্তা করে। আর সুজন রাজি হয় মায়ের কথায় প্রেমিকাকে ছেড়ে দিতে। নাটকটি প্রচারিত হবে প্রতি রোববার ও সোমবার ।

একুশে টিভি
রাত ০৮টা ২০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : গুনীন ॥ ড. আশরাফ সিদ্দিকী রচিত গুনীন উপন্যাস অবলম্বনে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মনীর হোসেন জীবন ॥ অভিনয় করেছেন আ খ ম হাসান, ইলোরা গহর, রুবলি চৌধুরী, সামান্তা, চাদনী, শামস সুমন, ফকরুল হাসান বৈরাগী, তরু মোস্তফা, সুমন সিদ্দিক, ড. আশরাফ সিদ্দিকী, আফরোজা হাসান, পীযুষ বন্দোপাধ্যায়, শবনাম পারভীন সহ আরো অনেকে।

রাত ০৯ টা ৩০মিনিট ॥ ধারাবাহিক নাটক : ললিতা ॥ মুল গল্প : আব্দুস সালাম, রচনা ও পরিচালনা : জুয়েল মাহমুদ ॥ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুমাইয়া শিমু, জয়ন্ত চট্টোপাধ্যায়, শিরিন আলম,আনিসুর রহমান মিলন, বন্যা মির্জা, ইলোরা গহর, প্রাণরায়, নাসিমা খান, কাজী আনিস, মিশা সওদাগর সহ অনেকে।

বাংলাদেশ স্থানীয় সময় ২২১০, আগস্ট ১৫, ২০১০

যে ১২ ট্রেনের টিকিট মিলছে কমলাপুরে
ট্রেনের টিকিট বিক্রি শুরু
ছোটপর্দায় আজকের খেলা
অ্যাপসে রেলের টিকিট সাড়ে ১৩ হাজার, ‘মিলছে না একটিও’
দিনাজপুরের সুস্বাদু লিচু এখন বাজারে


অপেক্ষার পালা শেষ, কমলাপুরে টিকিট বিক্রি শুরু
গাংনীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
নেই চিরচেনা রূপ, তবুও কমলাপুরে রাত জেগে টিকিটের অপেক্ষা
ময়লা ফেলায় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
শিক্ষার মান উন্নয়নে এগিয়ে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটি