তারাশঙ্কর নিয়ে গিয়াসউদ্দিন সেলিম

22 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম তার ‘মনপুরা’ ছবিটি নির্মাণ করে অভাবনীয় সাফল্যের দেখা পান। সম্প্রতি তিনি শুরু করেছেন দ্বিতীয় ছবি ‘কাজলরেখা’র কাজ। নিজেই লিখেছেন ছবিটির চিত্রনাট্য।

php glass

নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম তার ‘মনপুরা’ ছবিটি নির্মাণ করে অভাবনীয় সাফল্যের দেখা পান। সম্প্রতি তিনি শুরু করেছেন দ্বিতীয় ছবি ‘কাজলরেখা’র কাজ। নিজেই লিখেছেন ছবিটির চিত্রনাট্য। বর্তমানে কাস্টিং নিয়ে ভাবছেন। গিয়াসউদ্দিন সেলিম ঠিক করেছিলেন, দ্বিতীয় ছবির কাজ শুরুর আগে নতুন কাজ হাতে নেবেন না। কিন্তু সামনে ঈদ, তাই চ্যানেল আইয়ের জন্য একটা নাটক নির্মাণের অনুরোধ এড়াতে পারেননি। কালজয়ী সাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের গল্প অবলম্বনে একটি নাটক নির্মাণ করছেন তিনি। নাটকটির নাম ‘হারানো সুর’।

গিয়াসউদ্দিন সেলিমের চিত্রনাট্য ও পরিচালনায় এ নাটকের প্রধান চরিত্রে অভিনয় করছেন ফজলুর রহমান বাবু ও জয়া আহসান। ২৯ আগস্ট থেকে নাটকটির শুটিং শুরু করবেন বলে সেলিম জানিয়েছেন। এ বিষয়ে তিনি বলেন, বহুদিন পর কোনো টিভি প্রডাকশনের কাজে হাত দিতে যাচ্ছি। ‘মনপুরা’র কাজ শুরু করার পর থেকে কোনো টিভিনাটক নির্মাণ করা হয়নি। আড়াই বছর আগে এনটিভির জন্য শেষ তৈরি করেছিলাম ‘হাত’ নামের একটি নাটক।

বাংলাদেশ স্থানীয় সময় ২০০১, আগস্ট ১৫, ২০১০

নৈরাজ্য ও নেতিবাচক রাজনীতির দিন শেষ: নাসিম
রূপগঞ্জে ফ্রি চিকিৎসা পাবে ৩৫ হাজার দুস্থ রোগী 
রাজশাহীতে বসুন্ধরা ও কিং ব্র্যান্ড সিমেন্টের ইফতার 
শিবগঞ্জের পাগলা নদী খনন কাজের উদ্বোধন
৫ দিনে দুবাইয়ের ১৬টি লোকেশনে ‘মিশন এক্সট্রিম’র শুটিং


হাতিরঝিলে ময়লার ভ্যান থেকে নবজাতকের মরদেহ উদ্ধার
চুরি করে ওয়াসার পানি বিক্রির দায়ে কারাদণ্ড
পার্বত্যাঞ্চলে পুনরায় সেনাক্যাম্প চালুর দাবি
চুয়াডাঙ্গায় পৃথক ঘটনায় ৩ জনের মৃত্যু
প্রতিপক্ষরা এখনও আমাকে ভয় পায়: গেইল