টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান ১৫ আগস্ট রবিবার

31 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এটিএন বাংলা
রাত ০৮টা ॥ বিশেষ অনুষ্ঠান : হৃদয়ে আমার বঙ্গবন্ধু ॥ উপস্থাপনা : আবেদ খান, পরিচালনা : রুমানা আফরোজ।

php glass

এটিএন বাংলা
রাত ০৮টা ॥ বিশেষ অনুষ্ঠান : হৃদয়ে আমার বঙ্গবন্ধু ॥ উপস্থাপনা : আবেদ খান, পরিচালনা : রুমানা আফরোজ।

রাত ০৯টা ॥ বিশেষ অনুষ্ঠান : স্মরণে বঙ্গবন্ধু ॥ উপস্থাপনা: মুস্তাফা নূরউল ইসলাম, পরিচালনা : তাশিক আহমেদ।

১০টা ৪৫মিনিট ॥    পাখি বিষয়ক প্রামাণ্য অনুষ্ঠান : বিহঙ্গ কথা ॥ পরিচালনা : কায়সার কাদের সেলিম।
১০টা ৫৫মিনিট ॥    বিশেষ সঙ্গীতানুষ্ঠান : সেই কবে থেকে জেগে ছিলাম তোমার আসার আশায়॥

এনটিভি
বিকাল ৩টা ২০মিনিট ॥ বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র : রহমান, ফাদার অব বেঙ্গল ॥ পরিচালনা : জাপানিজ চলচ্চিত্রকার নাগিসা ওশিমা ।

বিকেল ৪টা ১০মিনিট ॥ লাইভ আবৃত্তি অনুষ্ঠান : তোমার আলোকে রাত্রি প্রভাত ॥ উপস্থাপনা : ড. আফসার আহমেদ ॥ কবিতা পাঠ : হাসান আরিফ ও লায়লা আফরোজ ॥ অংশগ্রহণ : সৈয়দ শামসুল হক ও কবি নির্মলেন্দু গুণ ।

সন্ধ্যা ৬টা ৪৫মিনিট ॥ তথ্যচিত্র : মৃত্যুহীন প্রাণ ॥ স্মৃতিচারণে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তোফায়েল আহমেদ, ঢাবি উপাচার্য আআমস আরেফিন সিদ্দিক ॥ উপস্থাপনা : মানজুর আল মতিন ও প্রযোজনা : মোহাম্মদ শাহাবুদ্দিন ।

রাত ৯টা ॥ রবিবারের নাটক  : আত্মজা ও একটি বই ॥ রচনা ও পরিচালনা : তুহিন অবন্ত ॥ অভিনয়ে : তারিন, আহমেদ রুবেল প্রমুখ।

বাংলাভিশন
রাত ৯টা ০৫ মিনিট ॥ বিশেষ অনুষ্ঠান : রক্ত ঝরা আগস্ট ॥ সাংবাদিক আবেদ খান -এর উপস্থাপনা, মোস্তফা ফিরোজের পরিকল্পনা, যুবায়ের আহমেদের গ্রন্থনা ও মাহফুজুর রহমানের প্রযোজনায় এ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর এবং ১৫ আগস্ট-এ নৃশংস হত্যাকান্ড ও তার বিচারের উপর প্রতিবেদন দেখানো হবে। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন শিাবিদ ড. মুস্তাফা নুর উল ইসলাম ও রাজনীতিবিদ তোফায়েল আহমেদ।

রাত ১১ট ২৫ মিনিট ॥ বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান : টুঙ্গিপাড়া থেকে ॥
রফিকুল ইসলাম ফারুকীর প্রযোজনায় ও আবৃত্তিকার মাহিদুল ইসলাম -এর উপস্থাপনায়
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতিবিজরিত টুঙ্গীপাড়া নিয়ে নির্মিত ॥ প্রামাণ্য অনুষ্ঠানে স্মৃতিচারণ করেছেন বঙ্গবন্ধুর সহপাঠী, সহকর্মী, প্রতিবেশি, জানাজায় অংশগ্রহণকারী এবং মৃতদেহ দাফনকারী। বঙ্গবন্ধুর সমাধি সৌধে অবস্থিত সংগ্রহশালা থেকে মৃতদেহের জন্য ব্যবহৃত কফিন এবং সমাধি, পুকুর ও তৃতীয় শ্রেণী পর্যন্ত অধ্যয়নকালীন জিটি স্কুল দেখানো হবে।
 
একুশে টিভি
রাত ০৮টা ০২ মিনিট ॥ বিশেষ অনুষ্ঠান : চিরঞ্জীব বঙ্গবন্ধু।

রাত ০৮টা ২০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : গুণীন ॥ ড. আশরাফ সিদ্দিকী রচিত গুনীন উপন্যাস অবলম্বনে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মনীর হোসেন জীবন ॥ অভিনয় করেছেন আ খ ম হাসান, ইলোরা গহর, রুবলি চৌধুরী, সামান্তা, চাদনী, শামস সুমন, ফকরুল হাসান বৈরাগী, তরু মোস্তফা, সুমন সিদ্দিক, ড. আশরাফ সিদ্দিকী, আফরোজা হাসান, পীযূষ বন্দোপাধ্যায়, শবনাম পারভীনসহ আরো অনেকে।

রাত ০৯ টা ৩০মিনিট ॥ ধারাবাহিক নাটক : ললিতা ॥ মুল গল্প : আব্দুস সালাম, রচনা ও পরিচালনা : জুয়েল মাহমুদ॥ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুমাইয়া শিমু, জয়ন্ত চট্টোপাধ্যায়, শিরিন আলম,আনিসুর রহমান মিলন, বন্যা মির্জা, ইলোরা গহর, প্রাণ রায়, নাসিমা খান, কাজী আনিস, মিশা সওদাগরসহ অনেকে।

দেশ টিভি
০৩টা ০২ মিনিট ॥  সৈয়দ শামসুল হকের রচনা ও আশরাফী মিঠুর পরিচালনায় নাটক ‘ম্যাজিক’ ॥ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, সজল, মম, বিপ্লব প্রসাদ, মোবারক হোসেন প্রমুখ। গল্প : গ্রামে-গঞ্জে হাটে-মাঠে ম্যাজিক দেখানোর নেশাছিলো ফজল শেখ। ম্যাজিক দেখাতে যেমন মজা তেমনি মন ভুলানো ম্যাজিকের মধ্যেও নিজের স্বপ্ন, নিজের চাওয়া পাওয়া-না পাওয়া, হতাশা সব যেন লুকিয়ে থাকে। ম্যাজিকের মধ্যেই সাম্প্রতিকতম অনেক কথাই সে বলতে পারে। যেমন একটা পয়সা হাতে ধরে যেমন ভ্যানিস করতে পারে, তেমনি পারে হাতের তালুতে বঙ্গবন্ধুর ছবিকে তুলে আনতে ! তারপর... তারপর যখন সেই ছবিটা ভ্যানিস হয়ে যায়-তখন লোকেরা তাকে ধরে ফেলে, মারে। তারপর সে ম্যাজিক ছেড়ে দিয়েছে অনেক দিন। আজ সে তার জীবনের শেষ ম্যাজিকটা দেখাবে।

রুমী আর ফিরোজ যখন এই গ্রামে এসেছে একজন যুদ্ধাপরাধীর খোঁজে সবাই লোকটাকে চিহ্নিত করে বটে কিন্তু কেউই কোন প্রমান দিতে পারে না তার বিপক্ষে প্রমান দিতে পারে এক ফজর শেখ। তারপর...। ফজর শেখ করম আলীর  কথা বলে যায়। পৃথিবীতে করম আলীর চেয়ে বড়ো ম্যাজিশিয়ান কে হতে পারে? যে লোকটা রাতে আধাঁরে খুন, হত্যাসহ সব ধরনের অপরাধ করেছিলো ’৭১-এ, সেই করম আলীই ’৭১-এর ১৬ ডিসেম্বর কি করে বিজয়ের মিছিলে মিশেগিয়ে যুদ্ধাপরাধী না হয়ে এলাকার সবার কাছে আজ স্বনামধন্য হয়ে উঠেছে! সেইতো সবচেয়ে বড়ো ম্যাজিশিয়ান। আজ সেই ম্যাজিশিয়ানের ম্যাজিককেও হার মানাবে ফজর আলীর শেষ ম্যাজিক!

ফজর আলীর শেষ ম্যাজিকে করম আলীর হাতে রক্ত দেখে এলাকাবাসী। সে রক্ত শুকাবার নয়,অদৃশ্য হবার নয়!

রাত ১০টা ৩০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : ভজকট ॥ লিখেছেন মনিরুজ্জামান ও রফিকুল ইসলাম পল্টু। পরিচালনা করেছেন রাজু খান ও এ কে আজাদ । প্রতিদিনের এই ধারাবাহিক নাটকটিতে অভিনয় করেছেন- আসাদুজ্জামান নূর, রাইসুল ইসলাম আসাদ, পিযূষ বন্দোপাধ্যায়, শহিদুল আলম সাচ্চু, লুৎফর রহমান র্জজ, সারা যাকের, শম্পা রেজা, নাজনিন হাসান চুমকি, বন্যা মির্জা, হুমায়রা হিমু, স্বাগতা, মাহামুদুল ইসলাম মিঠু, অশোক বেপারী, জয়রাজ, অয়ন চৌধুরী, শতাব্দী ওয়াদুদ, জ্যোতিকা জ্যোতি, তানিয়া হোসেন, সাহানা সুমি প্রমুখ।

বাংলাদেশ স্থানীয় সময় ২২১০, আগস্ট ১৪, ২০১০

বায়েজিদে পানিবন্দি শতাধিক পরিবার
অসুস্থ ছাত্রলীগ নেতাকে দেখতে গেলেন নওফেল
বান্দরবানে আ’লীগ নেতা হত্যার প্রতিবাদে অর্ধদিবস হরতাল
কল্যাণকামী-বৈষম্যহীন সমাজ চেয়েছিলেন মোজাফফর আহমদ
ভিড় বাড়ছে হকার্স মার্কেটে


গাজীপুরে বসুন্ধরা সিমেন্টের ইফতার মাহফিল
জন্মবার্ষিকীতে সিলেটে কবি নজরুলকে স্মরণ
থানচিতে দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু
প্রধানমন্ত্রী যা বলেন তাই করেন: রেলমন্ত্রী
‘কে তোমাকে এতো ভালোবাসতে পারে’