স্বাধীন বাংলা ফুটবল দলের পাশে চ্যানেল আই

8 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

একাত্তরে বাংলার মাটিকে শক্রমুক্ত করতে অন্য সেক্টরগুলোর মতো বাংলাদেশের ফুটবলাররাও রেখেছিলেন বিশেষ অবদান। এ দলের সদস্যরা সেই সময়ে ভারতের মাঠে-প্রান্তরে প্রীতি খেলা দেখিয়ে অর্থ সংগ্রহ করতেন, যা ব্যয় করা হতো মুক্তিযোদ্ধা ও দুস্থদের কল্যাণে।

php glass

একাত্তরে বাংলার মাটিকে শক্রমুক্ত করতে অন্য সেক্টরগুলোর মতো বাংলাদেশের ফুটবলাররাও রেখেছিলেন বিশেষ অবদান। এ দলের সদস্যরা সেই সময়ে ভারতের মাঠে-প্রান্তরে প্রীতি খেলা দেখিয়ে অর্থ সংগ্রহ করতেন, যা ব্যয় করা হতো মুক্তিযোদ্ধা ও দুস্থদের কল্যাণে। সেই বীর মুক্তিযোদ্ধাদের পাশে এবার দাঁড়িয়েছে চ্যানেল আই।

স্বাধীন বাংলা ফুটবল দল মুক্তিযুদ্ধের স্মৃতিতে লালিত ঐতিহ্যবাহী একটি প্রতিষ্ঠান। আর্থিক সংকটে প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখা কঠিন হয়ে পড়েছে। এমনই সংকটকালীন মুহূর্তে তাদের পাশে এসে দাঁড়িয়েছে চ্যানেল আই। ২৭ ডিসেম্বর বুধবার দুপুরে চ্যানেল আই ভবনে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলা ফুটবল দলকে পাঁচ লাখ টাকা অনুদান প্রদান করা হয়।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ স্বাধীন বাংলা ফুটবল দলের প্রতিনিধিদের হাতে তুলে দেন অনুদানের টাকা। এ সময় স্বাধীন বাংলা দলের পক্ষ থেকে মনোগ্রামখচিত ক্রেস্ট ও ব্লেজার পরিয়ে দিয়ে চ্যানেল আইর কর্মকর্তাদের সম্মানিত করা হয়।

এ অর্থ হস্তান্তর উপলে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের ম্যানেজার তানভীর মাজহার তান্না, অধিনায়ক জাকারিয়া পিন্টু, সহ-অধিনায়ক প্রতাপ শংকর হাজরা, এ দলের ফুটবলার সাত্তার, আশরাফ, কায়কোবাদ, নুরুনবী, আইনুল, সঞ্জিদ, পিরু, সুরুজ, সুভাষ প্রমুখ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাহউদ্দিন পুরো অনুষ্ঠানের না থাকতে পারলেও কিছু সময় ছিলেন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই এবং সঞ্চালনা করেন আবদুল হামিদ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭২৫, ডিসেম্বর ২৭, ২০১০

‘শেখ হাসিনার গড়া ফিল্ম আর্কাইভে পূর্ণতা পেয়েছে এফডিসি’
রাজউকে নতুন চেয়ারম্যান, পরিবেশ অধিদপ্তরে ডিজি
পুত্রবধূকে হত্যার অভিযোগে শাশুড়ি গ্রেফতার
বরিশালে চিংড়ির রেনু পোনাসহ আটক ৪ জনের জরিমানা
কেন্দুয়ায় অটোরিকশা উল্টে কলেজছাত্র নিহত


মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে: অলি আহমদ
মধুর ক্যান্টিনের ঘটনায় ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার 
মুক্তাগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা

চমেক হাসপাতালে আগুন