মার্চে আসছে ‘জলদস্যুর রক্তরহস্য’ ও ‘কমনজেন্ডার’

10 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আরটিভি প্রযোজিত প্রথম ছবি ‘জলদস্যুর রক্তরহস্য’ গত ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল। এ নিয়ে বেশ প্রচারণাও হয়েছে। কিন্তু ছবির একটি আইটেম গানে কোজ শটের কারণে সেন্সর বোর্ডে পড়ে ছিল মাসখানেকের বেশি।

php glass

আরটিভি প্রযোজিত প্রথম ছবি ‘জলদস্যুর রক্তরহস্য’ গত ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল। এ নিয়ে বেশ প্রচারণাও হয়েছে। কিন্তু ছবির একটি আইটেম গানে কোজ শটের কারণে সেন্সর বোর্ডে পড়ে ছিল মাসখানেকের বেশি। সম্প্রতি সেন্সর ছাড়পত্র পাওয়ায় ছবির মুক্তির তারিখ নতুন করে নির্ধারণ করা হয়েছে ৪ মার্চ। ঢাকার তিনটি হলে এবং ঢাকার বাইরে দুটি হলে মুক্তি দেওয়া হবে ‘জলদস্যুর রক্তরহস্য’ ছবিটি।

হলিউডের ‘পাইরেটস দ্য ব্ল্যাড সিক্রেট’ অবলম্বনে ‘জলদস্যুর রক্তরহস্য’ ছবিটি একটি  বিনোদনমূলক কল্পকাহিনীনির্ভর চলচ্চিত্র। অবশ্য বিনোদনের পাশাপাশি এতে আছে সমাজের জন্য শিক্ষামূলক নানা তথ্য।  নির্মাণে আছে হলিউডের ছাপ।
 
ছবিটির এত দেরিতে মুক্তি দেওয়া প্রসঙ্গে পরিচালক নোমান রবিন বলেন, ‘জানুয়ারি মাসে আছে বিশ্ব ইজতেমা আর ফেব্রুয়ারি পর্যন্ত মানুষ মেতে থাকবে ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। তাই মার্চকেই বেছে নিলাম। তবে ফেব্রুয়ারি থেকে আমরা ছবিটি বিভিন্ন উৎসবে পাঠাব এবং বিভিন্ন দেশের বাঙালি বসতি এলাকায় মুক্তি দেব।  

একই পরিচালকের আরেকটি ছবি ‘কমনজেন্ডার’ মুক্তি পাবে একই সময়ে। হিজড়া সম্প্রদায়ের মানুষকে নিয়ে নির্মিত এ ছবির লভ্যাংশ তিনি ব্যয় করবেন সারা দেশে হিজড়াদের সমাধিস্থল নির্মাণের জন্য।

‘হিজড়াদের কবর দেওয়া হয় পরিচয়হীন ভাবে, যা আমার কাছে খুব অমানবিক মনে হয়। তাই তাদের জন্য কাজ করতে চাই। ‘কমনজেন্ডার’ দিয়ে তা শুরু করলাম।’ জানালেন   নোমান।

উল্লেখ করা যায়, এ সম্প্রদায়কে নিয়ে এটি বাংলাদেশের প্রথম চলচ্চিত্র।

বাংলাদেশ সময় ২২০০, ডিসেম্বর ২১, ২০১০

ম্যানসিটি ছাড়লেন রেনেসাঁ যুগের অধিনায়ক কোম্পানি 
উপমন্ত্রী নওফেল সেজে ছাত্রলীগ নেত্রীকে অপহরণচেষ্টা!
রোজা মানুষের জন্য কেয়ামতের দিন সুপারিশ করবে
বাইবেল থেকে স্যামির ভবিষ্যদ্বাণী, চ্যাম্পিয়ন উইন্ডিজ
মুক্তিযোদ্ধাদের বয়সসীমা নির্ধারণের গেজেট-পরিপত্র অবৈধ


১৫তম নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ
কৃষকদের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন
৮ মামলায় নূর হোসেনের হাজিরা
ঈদের আগেই পাটকল শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি
যৌন নিপীড়ন বন্ধে পাঠ্যসহ সর্বস্তরে সচেতনতা গড়ার তাগিদ