প্রযোজক ফেরদৌসের ছবিতে ঋতুপর্ণা

47 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চলচ্চিত্র-প্রযোজক হিসেবে অভিষেক হতে যাচ্ছে নায়ক ফেরদৌসের। ঈদের পরপরই শুরু হতে যাচ্ছে ফেরদৌস প্রযোজিত প্রথম ছবি ‘এক কাপ চা’। ছবিটি পরিচালনা করছেন তরুণ পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল।

php glass

চলচ্চিত্র-প্রযোজক হিসেবে অভিষেক হতে যাচ্ছে নায়ক ফেরদৌসের। ঈদের পরপরই শুরু হতে যাচ্ছে ফেরদৌস প্রযোজিত প্রথম ছবি ‘এক কাপ চা’। ছবিটি পরিচালনা করছেন তরুণ পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল। ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত পরিচালক বাসু চ্যাটার্জি ছবিটির কাহিনী ও চিত্রনাট্য রচনা করেছেন। ‘এক কাপ চা’ ছবির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস, মৌসুমী ও কলকাতার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তা।  

ছবিটির জন্য একটি গান লিখে দিয়েছেন জনপ্রিয় কথাশিল্পী ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ। এই প্রথম তিনি নিজের ছবির বাইরের কোনো ছবির জন্য গান লিখলেন। পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল জানিয়েছেন, ঈদের আগেই ছবির সবগুলো গানের রেকর্ডিং শেষ করার পরিকল্পনা রয়েছে। গানের ব্যাপারে নেওয়া হচ্ছে বিশেষ যতœ। ‘এক কাপ চা’ ছবির একটি গানে কণ্ঠ দিচ্ছেন মুম্বাইয়ের জনপ্রিয় শিল্পী হরি হরণ। ছবির অন্য গানগুলোতে কণ্ঠ দেবেন রুনা লায়লা, হাবিব, ন্যান্সি ও মিলা। গানগুলোর সুর ও সঙ্গীত পরিচালনায় থাকছেন আইয়ুব বাচ্চু, শওকত আলী ইমন, হাবিব, ফুয়াদ ও অর্ণব।

‘এক কাপ চা’ ছবি প্রসঙ্গে বাংলানিউজটোয়েন্টিফোরকে ফেরদৌস বললেন, একটি রোমান্টিক গল্প নিয়ে ছবিটি নির্মাণ করা হবে। ছবিটির দৃশ্যায়নেও থাকবে নতুনত্ব। গানগুলো করা হচ্ছে খুব যতœ করে। আমার বিশ্বাস, সব ধরনের দর্শকের কাছেই ছবিটি ভালো লাগবে।

সম্প্রতি ফেরদৌস অংশ নিয়েছেন নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুর মুক্তিযুদ্ধভিত্তিক ছবি ‘গেরিলা’-র শুটিংয়ে। এ ছবিতে কাজ করা প্রসঙ্গে ফেরদৌস বললেন, ছবিটি যদিও নারীপ্রধান গল্প নিয়ে নির্মিত হচ্ছে, তবু আমি করতে আগ্রহী হয়েছি, কারণ একজন বীর মুক্তিযোদ্ধা ছবিটি বানাচ্ছেন এবং এতে থাকছে মুক্তিযুদ্ধের বাস্তব ঘটনাবলি। আমি এখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ভূমিকায় অভিনয় করেছি।  ফেরদৌস আরো জানালেন, সামিয়া জামানের পরিচালনায় সরকারি অনুদানপ্রাপ্ত ছবি  ‘ছেলেটি’-তেও অভিনয় করছেন তিনি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৩০, জুলাই ২৯, ২০১০

পলাশবাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
ফেসবুক আমাদের আইন পকেটে নিয়ে ঘোরে: জব্বার
জাতির পক্ষ থেকে বিএসটিআইয়ের প্রতি ঘৃণা: জেএসডি
অপরিপক্ব ১৫ মণ আম ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত
ডিজিটাল নিরাপত্তায় সচেতনতাই প্রথম রক্ষাকবচ


বিএসএমএমইউর ৫৩ শিক্ষক-চিকিৎসককে গবেষণা অনুদান 
শাবানাকে দেশ ছাড়ার হুমকি
ঢাকা বাঁচাতে খাল দখলমুক্ত করতে হবে: মেয়র আতিকুল
ইনজামামের বিতর্কিত ও হাস্যকর বিশ্বকাপ দল!
খুলনায় ইয়াবাসহ ছাত্রলীগ নেতা পলাশ আটক