একযুগ পর শবনম

7 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দীর্ঘ প্রায় একযুগ পর নতুন চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন দেশীয় চলচ্চিত্রের সত্তর ও আশির দশকের নায়িকা শবনম। মালেক আফাসারী পরিচালিত ‘খোদার পরে মা’ ছবিতে শবনম নাম ভূমিকায় অভিনয় করবেন।

php glass

দীর্ঘ প্রায় একযুগ পর নতুন চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন দেশীয় চলচ্চিত্রের সত্তর ও আশির দশকের নায়িকা শবনম। মালেক আফাসারী পরিচালিত ‘খোদার পরে মা’ ছবিতে শবনম নাম ভূমিকায় অভিনয় করবেন।

ঢালিউডে শবনমকে সর্বশেষ ১৯৯৯ সালে অভিনয় করতে দেখা গিয়েছিল। কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ ছবিতে নাম ভূমিকায় অভিনয় করতে দেখা যায়। ছবিটিতে তিনি প্রয়াত নায়ক মান্নার মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন।

নতুন ছবিতে কাজ করার ব্যাপারে সবসময়ই শবনমের ভাষ্য ছিল, শিল্পী জীবনের এ পর্যায়ে পৌছে গড়পরতা ছবিতে অভিনয় করার ইচ্ছে নেই। যদি গল্প ভালো হয় এবং গল্পের মধ্যে আমার চরিত্রের যথেষ্ট গুরুত্ব থাকে তবেই নতুন ছবিতে কাজ করবো।

পরিচালক মালেক আফসারী জানান, শবনম ম্যাডামকে চিন্তা করেই ‘খোদার পরে মা’ ছবিটির গল্প রচনা করেছেন আব্দুল্লাহ জহির বাবু। প্রাথমিকভাবে ছবিটির গল্প শবনমকে শোনানোর পর তিনি সম্মতি জানিয়েছেন। চলতি সপ্তাহেই ছবিটিতে কাজ করার জন্য তিনি চুক্তিপত্রে স্বাক্ষর করবেন।

দীর্ঘ একযুগ পর নতুন ছবিতে কাজ করা প্রসঙ্গে শবনম বলেন,  পুরো গল্প এখনো আমার শোনা হয়নি। তবে যতটুকু শুনেছি আমার বেশ ভালোই লেগেছে। আশা করছি চলতি সপ্তাহেই ছবির পরিচালক মালেক আফসারী সবকিছু চুড়ান্ত করবেন। সবকিছু অনুকুলে থাকলে ছবিটিতে কাজ করার যথেষ্ট ইচ্ছে রয়েছে আমার।

‘খোদার পরে মা’ ছবিটির পরিচালক মালেক আফসারী বলেন, ছবিটিতে শাকিব খানের মায়ের ভূমিকায় শবনম অভিনয় করবেন। মা ও সন্তানের চিরন্তন ভালোবাসার গল্প নিয়েই ছবিটি নির্মিত হবে। তবে ‘আম্মাজান’ ছবির গল্পের চেয়ে এই ছবির গল্প অনেক ব্যতিক্রমী। ছবিটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করবেন সাহারা।

প্রযোজনা সূত্রে জানা গেছে, আগামী ২৫ জুলাই একটি গান রেকর্ডিংয়ের মধ্য দিয়ে ছবিটির শুভ মহরত অনুষ্ঠিত হবে। হার্টবিট প্রযোজিত এই ছবিরি শুটিং শুরু হবে আগামী সেপ্টেম্বর মাস থেকে।

বাংলাদেশ সময় ১৮২৫, জুলাই ০২, ২০১১

বিক্রি শুরু সকালে, রাতেই কমলাপুরে টিকিট প্রত্যাশীরা
গোপালগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত 
জাগরণের পুরোধা রাজা রামমোহন রায়ের জন্ম
ডিজিটাল ডাক সেবা নিশ্চিত করার নির্দেশ
কলেজছাত্র তাসিন হত্যার বিচার দাবি


বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও
কালুখালী উপজেলা নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা
নাটোরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু
বাকেরগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বাংলাদেশের হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড বেড়েছে