এনআইডিতে জমকালো ফ্যাশন সন্ধ্যা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিভিন্ন রকমের আকর্ষণীয় সাজে নিজেকে সাজাতে চায় প্রায় সব সৌন্দর্যসচেতন নারী-পুরুষই। ফলে আজকের বিশ্বে তরুণ-তরুণীদের কাছে ফ্যাশন ডিজাইন হয়ে উঠেছে একটি আকর্ষণীয় বিষয়।

php glass

বিভিন্ন রকমের আকর্ষণীয় সাজে নিজেকে সাজাতে চায় প্রায় সব সৌন্দর্যসচেতন নারী-পুরুষই। ফলে আজকের বিশ্বে তরুণ-তরুণীদের কাছে ফ্যাশন ডিজাইন হয়ে উঠেছে একটি আকর্ষণীয় বিষয়। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজাইন (এনআইডি)ও কাজ করে এ আকর্ষণীয় বিষয় নিয়েই।

এনআইডি ফ্যাশন ডিজাইন, অ্যাপারেল মার্চেন্ডাইজিং, ইন্টেরিয়র ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইনে ছয় মাস ও এক বছর মেয়াদি কোর্স করায়। পরে কোর্স শেষে শিক্ষার্থীদের সার্টিফিকেট দিয়ে থাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে।

২১ জানুয়ারি শুক্রবার এনআইডি তার শিক্ষার্থীদের ডিজাইন করা পোশাক নিয়ে আয়োজন করে জমকালো ফ্যাশন শোর। ধানমণ্ডি রাইফেলস স্কয়ারের পাশে ‘আম্বাল ইন’ এ সন্ধ্যায় এই আকর্ষণীয় ফ্যাশন শোতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। উপস্থিত ছিলেন এনআইডির চেয়ারম্যান শারমিন আক্তার সোহানা, এনআইডির সিইও মারুফ চৌধুরী, বিভিন্ন গণমাধ্যমকর্মী ও এনআইডির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

ফ্যাশন শো’তে শুরুতেই প্রদর্শীত হয় ‘মোহিনী’ নামের শাড়ির। এটি ডিজাইন করেন ফ্যাশন ডিজাইনার রুকশানা এবং নয়ন। এভাবে ভিন্ন ভিন্ন থিমে ৮টি কিউতে এনআইডির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের ডিজাইন করা পোশাক প্রদর্শন করা হয়। পোশাকগুলির ডিজাইনে বৈচিত্র আনার ক্ষেত্রে ডিজাইনাররা এদেশের ঋতুবৈচিত্র, দিনের সময় বিভাজন, বৈশ্বিক দৃষ্টিভঙ্গিকে কাজে লাগিয়েছেন। দেশের জনপ্রিয় র‌্যাম্প মডেলরা এ ফ্যাশন শোতে অংশ নেন।

ফ্যাশন শো শেষে আয়োজন করা হয় এক মনোমুগ্ধকর মিউজিক্যাল শোর।

বাংলাদেশ সময় ২১১৫, জানুয়ারি ২১, ২০১১

পুত্রবধূকে হত্যার অভিযোগে শাশুড়ি গ্রেফতার
বরিশালে চিংড়ির রেনু পোনাসহ আটক ৪ জনের জরিমানা
কেন্দুয়ায় অটোরিকশা উল্টে কলেজছাত্র নিহত
মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে: অলি আহমদ
মধুর ক্যান্টিনের ঘটনায় ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার 


মুক্তাগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা

চমেক হাসপাতালে আগুন
বঙ্গবন্ধু ও মহিউদ্দিনের নামে সড়ক অনুমোদন চসিকে
বড়পীরের বংশধর আফিফ জিলানি চট্টগ্রাম পৌঁছেছেন