বৃষ্টি-দিনের ফ্যাশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এসেছে বর্ষা। টানা বর্ষণ শুরু হয়ে গেছে বেশ আগেই। বাইরে মেঘাচ্ছন্ন আকাশ, স্যাঁতসেতে বাতাস আর কর্দমাক্ত রাস্তা।

বৃষ্টি-দিনের ফ্যাশন
মারিয়া সালাম

এসেছে বর্ষা। টানা বর্ষণ শুরু হয়ে গেছে বেশ আগেই। বাইরে মেঘাচ্ছন্ন আকাশ, স্যাঁতসেতে বাতাস আর কর্দমাক্ত রাস্তা। তারপরও থেমে থাকবে না আমাদের দৈনন্দিন জীবন। বাইরে বের হতে হবে, কাজ করতে হবে এবং সেই সাথে নিজের পোশাকের ধরন এবং মান ঠিক রাখতে হবে। বৃষ্টি আর কাদার ভয়ে ভীত না হয়ে পোশাক ও আনুষঙ্গিক কিছু বিষয়ের ওপর গুরুত্ব দিলে বর্ষার এই মনমরা একঘেয়ে দিনগুলোতেও আপনি থাকবেন আগের মতই সতেজ, ধরে রাখতে পারবেন নিজের ফ্যাশন-সচেতন ভাবমূর্তি ।

বৃষ্টির দিনের ফ্যাশন টিপস

পোশাক: খারাপ আবহাওয়া মানুষের মনেও বিরূপতা তৈরি করে। তাই এ সময় এমন পোশাক পরা উচিত যা মন ভালো রাখতে সাহায্য করে। উজ্জ্বল রঙের পোশাকগুলো খুঁজে খুঁজে বার করে রাখুন। পোশাকে উজ্জ্বল রঙের ব্যবহার এই বর্ষায়ও আপনার মনে আনবে উচ্ছ্বাস।
এ সময় অবশ্যই এমন সুতার কাপড় পড়বেন, যা খুব সহজেই শুকিয়ে যায়। এক্ষেত্রে সুতির চেয়ে সিল্ক বা জর্জেট ব্যবহার করা যেতে পারে। আবার পোশাকের ধাঁচটা এমন হবে, যাতে করে বৃষ্টিতেও স্বচ্ছন্দে চলাচল করা যায়।

আর পোশাক যা-ই হোক না কেন, তা যেন আপনার ব্যক্তিত্বেও সঙ্গে মানানসই হয়।

Mila


ছাতা: বর্ষায় জনজীবনের অপরিহার্য উপাদান হচ্ছে ছাতা। এখন নিউমার্কেটসহ অনেক দোকানে কম দামে খুব সুন্দর এবং রঙিন ছাতা পাওয়া যায়। সেই একঘেয়ে কালো ছাতার বদলে এই বর্ষায় অন্তত একজোড়া রঙিন ছাতা কিনে ফেলুন।

বাচ্চাদের দিন উজ্জ্বল রঙের বাহারি ছাতা। তবে তা হতে হবে একটু ছোট, একজনের জন্য এবং সহজে বহনযোগ্য।

রেইনকোট: যারা রেইনকোট পরতে অভ্যস্ত তারা উজ্জ্বল রঙের রেইনকোট পরুন। রেইনকোট পরার অভ্যাস থাকলে যে কোনো পোশাকই পরতে পারবেন স্বচ্ছন্দে, পোশাকও নষ্ট হবার ভয়ও থাকবে না।

বাচ্চাদের জন্য বাহারি রেইনকোট কিনুন। এখন বিভিন্ন রঙের কার্টুন আঁকা রেইনকোটও পাওয়া যায়।

স্যান্ডেল বা জুতা: জুতা বা স্যান্ডেল ব্যবহারের প্রতি যতœবান হন। অবশ্য বর্ষায় প্রায় সবাই এ বিষয়টি মাথায় রাখেন। রাবারের স্যান্ডেল পরতে পারেন। বাজারে এখন আধুনিক ডিজাইনের বিভিন্ন রঙের রাবারের স্যান্ডেল পাওয়া যায়।

বাচ্চাদের জন্য রাবারের জুতা খুবই মানানসই । তাদের বিভিন্ন রঙের রেইনবুট কিনে দেওয়া যায়।
বড়রা অবশ্য প্রোটেকট্যান্ট ট্রিটেড চামড়ার জুতা পরতে পারেন। তবে মনে রাখতে হবে এমন স্যান্ডেল বা জুতা পরা যাবে না, যা ভারসাম্য ঠিক রাখতে পারে না অথবা পিছলে যায়।

ব্যাগ: বৃষ্টির সময় প্লাস্টিকের একটু বড় ব্যাগ ব্যবহার করতে পারেন। ছাতা বা রেইনকোট বহনের জন্য বড় ব্যাগ প্রয়োজন। এ সময় কাপড় বা চামড়ার ব্যাগ উঠিয়ে রাখুন। এখন প্লাস্টিকের সুন্দর সুন্দর ব্যাগ পাওয়া যায়, যা আপনার বেশভূষাকে আরো আকর্ষণীয় করবে।

এ সময় বাচ্চাদের দিন ওয়াটার প্রুফ স্কুল ব্যাগ।
Word : 374, BDST:11:00 Hrs, June 3, 2010.
Skh/

বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান