স্বাস্থ্য সচেতনতায় আঁখি আলমগীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশের মানুষের মধ্যে স্বাস্থ্যসচেতনতা তৈরির জন্য এগিয়ে এসেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর । একজন সঙ্গীতশিল্পী হয়েও তিনি একটি গণস্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করছেন।

দেশের মানুষের মধ্যে স্বাস্থ্যসচেতনতা তৈরির জন্য এগিয়ে এসেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর । একজন সঙ্গীতশিল্পী হয়েও তিনি একটি গণস্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করছেন। স্বাস্থ্যবিষয়ক এ অনুষ্ঠানটির নাম ‘দেহতরী’। এটি প্রচারিত হচ্ছে একুশে টেলিভিশনে ৯ জুলাই থেকে প্রতি শুক্রবার সকাল সাড়ে ৯টায়।

অনুষ্ঠানটি সম্পর্কে জানতে চাইলে আঁখি আলমগীর বললেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। তাই মন আর শরীরের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা ও করণীয় জানাতেই স্বাস্থ্য-সৌন্দর্য্য এবং চিকিৎসাসংক্রান্ত তথ্যনির্ভর অনুষ্ঠান এটি। এতে থাকছে নিউট্রেশন, এক্সারসাইজ ও লাইফস্টাইল সম্পর্কিত বিভিন্ন পর্ব। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে থাকছে স্বাস্থ্যসম্পর্কিত নানা টিপস ও বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ। নগরজীবনের নানা প্রতিকূলতার মধ্যে একটু ভালোভাবে বেঁচে থাকার জন্য এ অনুষ্ঠানটি দেখলে দর্শকরা উপকৃত হবেন বলে আমি মনে করি।

স্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনায় আসা প্রসঙ্গে আঁখি আলমগীর বললেন, স্বাস্থ্য সচেতনতা প্রতিটি মানুষের জন্য জরুরি। মানুষকে নিজের শরীরের প্রতি যত্ন নিতে অনুপ্রাণিত করতেই এ অনুষ্ঠান উপস্থাপনা করতে সানন্দে রাজি হয়েছি। এর আগে দু-একটি বিশেষ গানের অনুষ্ঠান উপস্থাপনা করলেও এটিই হবে আমার প্রথম নিয়মিত উপস্থাপনা। 

নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর
যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক


বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান
বাগেরহাট জাদুঘরে শতাধিক প্রত্নসামগ্রী হস্তান্তর
ঢাকা-মাওয়া মহাসড়কে যানজটের তিন কারণ