ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

আইন ও আদালত

মসজিদে বিস্ফোরণ: ২২ জনের জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
মসজিদে বিস্ফোরণ: ২২ জনের জামিন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ২২ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৭ জানুয়ারি) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত এক হাজার টাকা বন্ডে আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন।

আসামি পক্ষের প্রধান আইনজীবী হিসেবে অ্যাডভোকেট মো. সোলেমান মিয়া। তাকে সহযোগিতা করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. সোলেমান মিয়া জানান, বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় অভিযুক্ত ২২ জন আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের এক হাজার টাকা বন্ডে ২৭ জানুয়ারি অভিযোগ শুনানির দিন পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্তরা হলেন- রিমেল, বশির আহমেদ ওরফে হৃদয়, কাইয়ুম, আসলাম আলী, মো. স্বপন মিয়া, মো. মনিরুল, আব্দুল মালেক, আবুল কাশেম, নাজির হোসেন, মো. নেওয়াজ মিয়া, মিরাজ হাওলাদার, মো. আল-আমিন, তানভীর আহমেদ, নাঈম সরদার, মফিজুল ইসলাম উজ্জল, জাহাঙ্গীর আলম, আসিম উদ্দিন, শওকত, শামসু সরদার ও সামসুদ্দিন সরদারসহ ২২ জন।

এদিকে, চার মাস তদন্ত শেষে নারায়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ২৯ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দিয়েছে তদন্তকারী সংস্থা সিআইডি। অভিযোগপত্রে প্রধান আসামি করা হয়েছে মসজিদটির পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুর মিয়াকে (৬০)। তবে অভিযোগ থেকে সাময়িক বাদ দেওয়া হয়েছে তিতাস গ্যাস বিভাগ থেকে গ্রেফতার হওয়া অভিযুক্ত ৮ কর্মকর্তা-কর্মচারীকে।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের আদালতে এ অভিযোগপত্র দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির নারায়ণগঞ্জ শাখার তদন্ত দল।

গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। মসজিদের অভ্যন্তরে বিদ্যুতের অবৈধ সংযোগ থেকে স্পার্ক ও অবৈধ গ্যাস পাইপ লাইনের লিকেজ থেকে জমে থাকা গ্যাসের মিশ্রনে এ বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছে তদন্ত সংস্থা সিআইডি। এ বিস্ফোরণে ৩৪ জনের মৃত্যুসহ আরও ১৫ জন দগ্ধ হন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa