ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

রামগড়ে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
রামগড়ে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

খাগড়াছড়ি: খাগড়াছড়ির রামগড়ে নিজের মেয়েকে ধর্ষণের দায়ে এক পাষণ্ড বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় ধর্ষণে সহযোগিতা করায় ধর্ষণের শিকার কিশোরীর মাকেও যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) সকালে নারী ও নিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহা. আবু তাহেরের আদালতে তাদের সাজা দেওয়া হয়।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, খাগড়াছড়ির রামগড়ে ২০১৯ সালের ৭ জুলাই থেকে টানা দশ দিন নিজের মেয়েকে ধর্ষণের দায়ে আবুল কাশেমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ধর্ষণে সহযোগিতা করা দায়ে ধর্ষণের শিকার কিশোরীর মা মনোয়ারা বেগমকেও যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তাদের দুইজনকেই এক লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

অন্যদিকে একই আদালতে ২০১৯ সালের ১ জানুয়ারি খাগড়াছড়ির মানিকছড়িতে পাঁচ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক মোস্তাফিজুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে দুই লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেন আদালত। সাজাপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান বর্তমানে পলাতক রয়েছেন বলে জানান পাবলিক প্রসিকিউটর।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa