ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

আইন ও আদালত

মেহেরপুরে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
মেহেরপুরে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার কৃষক আবু বক্কর শাহ হত্যা মামলায় আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অন‍াদায়ে আরও এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ এসএম আব্দুস সালাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- এনামুল হক, জাহিদুল ইসলাম, আব্দুল বারী, রমজান আলী, মোহাম্মদ আলী, সিরাজুল ইসলাম, আলতাফ হোসেন ও মিন্টু ইসলাম।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১০ সালের ১৪ জুন ভোরে গাংনী উপজেলার করমদী গ্রামের কৃষক আবু বক্কর শাহ মাঠে কৃষি কাজ করতে যাওয়ার সময় তাকে বাড়ির পাশেই রাস্তায় ধারলো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে শাহাবুদ্দিন বাদী হয়ে গাংনী থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলা নং-সেশন২১/২০০১। মামলা চলাকালে আসামিদের মধ্যে দু’জন মারা গেছেন। আর একজনকে বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বাকি আট আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে কারাদণ্ড দেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্য্য। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. কামরুল হাসান।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa