ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

আইন ও আদালত

আদালতে বিদ্যুৎমিস্ত্রি মোবারকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
আদালতে বিদ্যুৎমিস্ত্রি মোবারকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বাইতুস সালাম জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় সিআইডির (অপরাধ তদন্ত বিভাগ) হাতে গ্রেফতার বিদ্যুৎমিস্ত্রি মোবারক হোসেন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালতে তার এ জবানবন্দি রেকর্ড করা হয়।

জেলা আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ জবানবন্দির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় গত রোববার (২০ সেপ্টেম্বর) সকালে পশ্চিম তল্লা নিজ এলাকা থেকে মোবারক হোসেনকে গ্রেফতার করে সিআইডি। পরে আদালতে মঞ্জুর হওয়া দুইদিনের রিমান্ড শেষে মঙ্গলবার বিকেলে পুনরায় তাকে আদালতে হাজির করা হয়। এসময় আসামিপক্ষের আইনজীবীরা মোবারক হোসেনের পক্ষে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। পরে জবানবন্দি রেকর্ড শেষে আসামিকে জেলহাজতে পাঠানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পরিদর্শক বাবুল হোসেন জানান, মসজিদে বিদ্যুতের অবৈধ সংযোগ স্পার্ক করে জমাট বেঁধে থাকা গ্যাসের মিশ্রণ থেকে বিস্ফোরণের সূত্রপাত ঘটেছিল। বিদ্যুতের অবৈধ সংযোগ দেওয়ার কাজটি করেছিলেন মোবারক হোসেন। আদালতে দেওয়া জবানবন্দিতে তিনি তার দোষ স্বীকার করেছেন।

এদিকে এ মামলায় তিতাসের চার কর্মকর্তাসহ গ্রেফতার ৮ জনের দু’দিনের রিমান্ড শেষে সোমবার আদালত তাদের জামিন মঞ্জুর করলে আসামিরা কারামুক্ত হন।

গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়েছে। একজন চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। বাকি দু’জনের এখনও হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন।

বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাত আসামি করে থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa