ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

আইন ও আদালত

কুড়িগ্রামে হত্যা মামলায় কাঠমিস্ত্রির মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
কুড়িগ্রামে হত্যা মামলায় কাঠমিস্ত্রির মৃত্যুদণ্ড আদালতে আনা হচ্ছে আসামি করিম মিয়াকে। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামে পাওনা টাকাকে কেন্দ্র করে কাঠমিস্ত্রি হত্যা মামলায় করিম মিয়া (২৫) নামে অপর এক কাঠমিস্ত্রিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
 
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান তার আদালতে একমাত্র আসামির উপস্থিতিতে এই মৃত্যুদণ্ডাদেশের রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. রুহুল আমিন।  

মামলার বিবরণে জানা যায়, কুড়িগ্রাম পৌরসভার ভেলাকোপার দক্ষিণ মরাকাটা গ্রামের কাছুয়া মামুদের ছেলে করিম মিয়ার সঙ্গে কাঠমিস্ত্রির কাজ করতেন একই এলাকার আবেদ আলীর ছেলে আদম আলী (১৯)। ২০১১ সালের ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় আদম আলী করিমের কাছে পাওনা টাকা চাইতে গেলে বচসার একপর্যায়ে বাটাল দিয়ে আদম আলীর পেটে ও কপালে আঘাত করেন করিম। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে আদম আলীর মৃত্যু হয়। পরে নিহত আদামের বাবা আবেদ আলী বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর মঙ্গলবার আদালত মামলার একমাত্র আসামি করিমকে মৃত্যুদণ্ডের আদেশ দেন।
 
পাবলিক প্রসিকিউটর (পিপি) ও রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, অপরাধীরা যতই দুর্বৃত্ত হোক আইনের যথার্থ প্রয়োগের ভেতরে অপরাধীরা সাজার আওতায় আসে। এই রায়ের প্রভাব সমাজে অনেকদিন থাকবে।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa