ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

আইন ও আদালত

মানবপাচার: হাইকোর্টে সানজিদার জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
মানবপাচার: হাইকোর্টে সানজিদার জামিন

ঢাকা: লিবিয়ায় ২৬ বাংলাদেশি নিহত হওয়ার ঘটনার পর মানবপাচার চক্র বিরোধী অভিযানে গ্রেফতার হওয়া মোছা. সানজিদা নামে এক নারীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।
 
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 
 
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী কামরুজ্জামান কচি।
 
গত ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে ইউরোপে অভিবাসনপ্রত্যাশী ২৬ বাংলাদেশি মানবপাচারকারীদের হাতে নিহত হন। একই ঘটনায় আহত হন আরও ১১ বাংলাদেশি। ওই ঘটনা এরই মধ্যে দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এরপর পল্টন ও তেজগাঁও থানায় মানবপাচারের অভিযোগে মামলা হয়। এর মধ্যে পল্টন থানার মামলায় ৩৬ জনের ৩৫ নম্বর আসামি ছিলেন সানজিদা। অভিযান চালিয়ে ৭ জুন রাতে তিনিসহ কয়েকজনকে গ্রেফতার করা হয়।  
 
পরে আইনজীবী কামরুজ্জামান কচি বলেন, মানবপাচারের অভিযোগে পল্টন থানার মামলায় ৩৬ জন আসামি করা হয়। তার মধ্যে ৩৫ নম্বরে সানজিদার নাম রয়েছে। আমরা আদালতকে বলেছি, বাকি ৩৫ জনের সঙ্গে আমার মক্কেলের কোনো সম্পর্ক নেই। তিনি একজন গৃহিণী। সব কিছু বিবেচনায় নিয়ে আদালত তাকে জামিন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa