ভার্চ্যুয়াল হাইকোর্টে রাশেদ চিশতীর জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাশেদুল হক চিশতী

walton

ঢাকা: ১৫৯ কোটি টাকা অর্থ পাচারের অভিযোগের মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন ২৮ মে পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

যে মামলায় গতকাল মঙ্গলবার (১৯ মে) ঢাকার একটি আদালত তাকে জামিন দিয়েছিলেন। ওই জামিন আদেশের বিরুদ্ধে দুদকের আবেদনের শুনানি নিয়ে বুধবার (২০ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ ২৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেছেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।
 
পরে খুরশীদ আলম খান বলেন, গত দু’দিনে মোট চার মামলায় রাশেদুল হক চিশতী ঢাকার আদালত থেকে জামিন পেয়েছিলেন। এরমধ্যে গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৬ তাকে ১৫৯ কোটি টাকা অর্থ পাচারের মামলায় জামিন পান। এর বিরুদ্ধে দুদক হাইকোর্ট বিভাগে আবেদন করে। শুনানি শেষে আদালত ২৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেন। এছাড়া ওইদিন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর জামিন আদেশ দাখিলের জন্য দুদককে নির্দেশ দেন।   

তিনি আরও জানান, ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান করপোরেট শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ১৫৯ কোটি টাকা অর্থ আত্মসাতের অভিযোগে অর্থ পাচার প্রতিরোধ আইনের ৪ ধারায় মামলা করে দুদক।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২০, ২০২০
ইএস/এএ

ট্রেনে ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী   
রোববার স্ব স্ব প্রতিষ্ঠান খুলতে প্রস্তুত দোকানিরা
আন্তঃজেলায় বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়াতে বিআরটিএর সুপারিশ
৩০ ভাগ করোনা রোগীরও চিকিৎসা দিতে পারছে না সরকার: রিজভী
সিরাজগঞ্জে যমুনার স্পার বাঁধে ধস


করোনাযোদ্ধাদের আইসোলেশন সেন্টার সংকট ও করণীয়
করোনাকাল: ভোগান্তিতে নতুন মাত্রা যোগ করবে বাস ভাড়া বৃদ্ধি
অনলাইনে টিকিট কেটে ট্রেন ভ্রমণ করতে হবে: রেলমন্ত্রী
চলে গেলেন সাবেক ফুটবলার হেলাল
করোনার চেয়ে ক্যান্সারে মানুষ মরছে চার গুণ