টাকার বস্তা উধাও, ন‌্যাশনাল ব্যাংকের ৪ জন কারাগা‌রে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি- প্রতীকী

walton

ঢাকা: রাজধানীর পুরান ঢাকায় বিভিন্ন শাখা থেকে উত্তোলন করা ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি বস্তা গাড়ি থেকে উধাও হওয়ার ঘটনায় ব্যাংকটির ৪ কর্মকর্তা-কর্মচারীকে কারাগারে পা‌ঠিয়ে‌ছেন আদালত। 

বৃহস্প‌তিবার (১৪ মে) ঢ‌াকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট বাকী বিল্লাহ এ আদেশ দেন। কারাগা‌রে যাওয়া ব‌্যক্তিরা হলেন- ব্যাংকটির দিলকুশা শাখার নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম ডন (৪৩), গাড়িচালক আব্দুল লতিফ (৫৫) এবং দুই নিরাপত্তাকর্মী শাহ আলম (৫০) ও ইউনুস আলী (৫০)।

এর আগে গত মঙ্গলবার (১২ মে) এ চারজন‌কে জিজ্ঞাসাবা‌দের জন‌্য এক‌দি‌নের রিমা‌ন্ডে পা‌ঠান আদালত। ওই রিমান্ড শে‌ষে বৃহস্প‌তিবার (১৪ মে) তা‌দের আদাল‌তে হা‌জির ক‌রে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগা‌রে রাখার আবেদন ক‌রেন কোতোয়ালি থানার উপ-পরিদর্শক, তদন্ত কর্মকর্তা শাওন কুমার বিশ্বাস। অপর‌দি‌কে আসা‌মিপ‌ক্ষে জা‌মিন আবেদন করা হয়। শুনা‌নি শে‌ষে বিচারক অভিযুক্তদের কারাগা‌রে পাঠান। 

সিএমএম আদাল‌তে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক হেলাল উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

গত রোববার (১০ মে) রাজধানীর পুরান ঢাকায় ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখা থেকে উত্তোলন করে মতিঝিল প্রধান কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় ৮০ লাখ টাকাভর্তি একটি বস্তা খোয়া যায়। টাকা বহন করা গাড়িটি বাবুবাজার এলাকায় পৌঁছালে টাকার বস্তা খোয়া যাওয়ার বিষয়টি টের পান গাড়িতে থাকা নিরাপত্তাকর্মীরা।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের এক কর্মকর্তা দুই সশস্ত্র নিরাপত্তাকর্মীকে নিয়ে পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা তোলেন। পরে টাকাসহ গাড়িতে করে মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ের দিকে রওনা হন তারা। পথে পুরান ঢাকার বাবুবাজারে পৌঁছানোর পর গাড়িতে থাকা নিরাপত্তাকর্মীরা চিৎকার করে বলেন, ৮০ লাখ টাকাভর্তি একটি বস্তা পাওয়া যাচ্ছে না। ওই ঘটনায় রোববার রাতে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ। অভিযোগের ভিত্তিতে ওই চারজন‌কে পু‌লিশ হেফাজ‌তে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ১৪, ২০২০
কেআই/এইচজে

পাথরঘাটায় হরিণের মাথা-চামড়া জব্দ
রাজনীতির ইতিহাসে কালজয়ী জিয়া: এলডিপি
ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবে না
করোনাকালে বাল্যবিয়ের চেষ্টা, বর-কনের অভিভাবকের জরিমানা
বশেমুরবিপ্রবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের করোনা শনাক্ত


পাইলটের করোনা, মাঝপথ থেকে ফিরলো এয়ার ইন্ডিয়ার ফ্লাইট
চাই না হতে মর্গে পচা লাশ!
করোনায় পার্বত্য এলাকায় রেড ক্রিসেন্ট-রেড ক্রসের সহায়তা
২ জুন বশেমুবিপ্রবির দাপ্তরিক কার‌্যক্রম খুলছে না
ইকার্দির সঙ্গে স্থায়ী চুক্তি করছে পিএসজি