কার্টু‌নিস্ট কি‌শোর ও লেখক মুশতাক কারাগা‌রে

স্টাফ ক‌রেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কার্টুনিস্ট কিশোরের ফেসবুক পেজ

walton

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে কারাগা‌রে পাঠা‌নো হ‌য়ে‌ছে। 

বুধবার (৬ মে) আসা‌মিপ‌ক্ষের করা জা‌মিন আবেদন নামঞ্জুর ক‌রে ঢাকার মে‌ট্রোপ‌লিটন মযামি‌জি‌স্ট্রেট বেগম মাহমুদা আক্তার তাদের কারাগা‌রে পাঠানোর আদে শ দেন।

মঙ্গলবার (৫ মে) রাজধানীর কাকরাইল থেকে কার্টুনিস্ট কিশোরকে ও লালমাটিয়া থেকে লেখক মুশতাককে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

বুধবার (৬ মে) তাদের রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, র‌্যাব-৩ এর একটি দল সকালে ওই দু’জনকে রমনা থানায় হস্তান্তর করেছে।

এদিন দুপু‌রে তা‌দের ডি‌জিটাল নিরাপত্তা আইনেক গ্রেফতার দে‌খি‌য়ে আদাল‌তে হা‌জির ক‌রে কারাগারে রাখার আবেদন ক‌রেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-প‌রিদর্শক (এসআই) জাম‌শেদুল ইসলাম। অপর‌দি‌কে আসা‌মিপ‌ক্ষের আইনজীবীরা জা‌মিন আবেদন ক‌রেন। শুনা‌নি শে‌ষে বিচারক জা‌মিন আবেদন নাকচ ক‌রে তা‌দের কারাগা‌রে পাঠান।

র‌্যাবের শ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় ১১ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে গ্রেফতার করা হয়েছে দু’জনকে।

পু‌লিশ জানায়, কার্টুনিস্ট কিশোর তার ‘আমি কিশোর’ ফেসবুক অ্যাকাউন্টে দেশের করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করতেন। মুশতাক তার ফেসবুক অ্যাকাউন্টে কিশোরের সেসব পোস্টের কয়েকটি শেয়ার করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মে ০৬, ২০২০
কেআই/এএ

চাঁদপুরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু
মহেশপুরে ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা
দেশকে চরম বিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল
ট্রেনে ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী   
রোববার স্ব স্ব প্রতিষ্ঠান খুলতে প্রস্তুত দোকানিরা


আন্তঃজেলায় বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়াতে বিআরটিএর সুপারিশ
৩০ ভাগ করোনা রোগীরও চিকিৎসা দিতে পারছে না সরকার: রিজভী
সিরাজগঞ্জে যমুনার স্পার বাঁধে ধস
করোনাযোদ্ধাদের আইসোলেশন সেন্টার সংকট ও করণীয়
করোনাকাল: ভোগান্তিতে নতুন মাত্রা যোগ করবে বাস ভাড়া বৃদ্ধি