ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত বরিশালের সেই আইনজীবীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টিসিবি’র পণ্য বিক্রিতে বাধা দেয়ায় আইনজীবীর কারাদণ্ড

walton

বরিশাল: বরিশালে টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) পণ্য বিক্রিতে বাধা এবং ট্যাগ অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া সেই আইনজীবী রবিউল ইসলাম রিপন জামিন পেয়েছেন।

রোববার (৩ মে) সন্ধ্যায় মোবাইলে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ।

এরআগে শনিবার (২ মে) বিকেলে নগরের সোনামিয়ার পুল সংলগ্ন এলাকায় টিসিবির পণ্য বিক্রিতে বাধা এবং ট্যাগ অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগে নগরের ডেফুলিয়া এলাকার বাসিন্দা অ্যাডভোকেট রবিউল ইসলাম রিপনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার ও এলজিআরডির ভূমি অফিস নির্মাণ প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী সুভদ মজুমদার বাংলানিউজকে জানান, টিসিবির পণ্য নিয়ে একটি ট্রাক দিনভর নির্ধারিত জায়গায় ন্যায্য মূল্যে বিক্রি কার্যক্রম পরিচালনা করেন। সব পণ্য শেষ হলেও কিছু ছোলা থেকে যায়। টিসিবির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে নগরের নবগ্রাম রোডের সোনা মিয়ার পুল এলাকায় সেই ছোলা বিক্রি শুরু করা হয়।

সুভদ মজুমদার বলেন, হঠাৎ করেই অ্যাডভোকেট রবিউল ইসলাম রিপন নামে ওই ব্যক্তি সেখানে আসেন এবং পণ্য বিক্রি কার্যক্রমে বাধা দেন। এসময় তাকে বোঝাতে গেলে তিনি আমার ওপর চড়াউ হন এবং মানসিক ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে আমাকে জিম্মি করে আটকে রাখে। পরে বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনী এসে আমাকে উদ্ধার করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা জানান, শনিবার বিকেলে টিসিবির এক ডিলার ট্রাকে করে ডেফুলিয়া এলাকায় ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করছিলো। এ সময় রবিউল ইসলাম রিপন নামে এক ব্যক্তি সেখানে গিয়ে পণ্য বিক্রিতে বাধা দেন। বিষয়টি উপস্থিত ট্যাগ অফিসার সুবোধ মজুমদার মোবাইল ফোনে টিসিবি কর্মকর্তাকে জানাচ্ছিলো। এ সময় তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে লাঞ্ছিত করেন রিপন।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত সেখানে হাজির হয়ে সরকারি কাজে বাধাদান এবং সরকারি কর্মকর্তাকে লাঞ্ছিত করার দায়ে ১৮৬০ সালের ১৮৬ ধারার বিধান অনুযায়ী রবিউল ইসলাম রিপনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

** টিসিবি’র পণ্য বিক্রিতে বাধা দেয়ায় আইনজীবীর কারাদণ্ড

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ০৩, ২০২০
এমএস/ওএইচ/

করোনায় পার্বত্য এলাকায় রেড ক্রিসেন্ট-রেড ক্রসের সহায়তা
২ জুন বশেমুবিপ্রবির দাপ্তরিক কার‌্যক্রম খুলছে না
ইকার্দির সঙ্গে স্থায়ী চুক্তি করছে পিএসজি
নানা কর্মসূচিতে জিয়ার মৃত্যুবার্ষিকী পালন করছে বিএনপি
পাটুরিয়া ঘাটে ঈদ ফেরত যাত্রীর চাপ 


করোনায় ২৪ ঘণ্টায় ২৮ মৃত্যু, শনাক্ত ১৭৬৪
রাজধানীতে জলাবদ্ধতার জন্য ওয়াসাও দায়ী: মেয়র আতিক
চাঁদপুরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু
মহেশপুরে ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা
দেশকে চরম বিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল