শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার টুটুল রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টুটুল

walton

ঢাকা: রাজধানীর কদমতলী এলাকায় ছয় বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার টুটুলকে (২০) জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

রোববার (৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এ রিমান্ড মঞ্জুর করেন। টুটুলকে এ দিন আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে কদমতলী থানা পুলিশ। শুনানি শেষে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত শুক্রবার রাতে পুলিশ টুটুলকে গ্রেফতার করে। তার বাসা মুগদা এলাকায়। তবে সে মাঝে মধ্যে কদমতলীতে তার নানা ও খালার বাসায় ঘুরতে আসতো।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২৫ এপ্রিল কদমতলীর মুরাদনগর এলাকায় ছয় বছরের একটি শিশু ধর্ষণের শিকার হয়। এরপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়। এ ঘটনায় শিশুটির বাবার দায়ের করা মামলার ভিত্তিতে কয়েকদিনের টানা প্রচেষ্টায় ধর্ষক টুটুলকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর ডিএমপির শ্যামপুর জোনের সহকারী কমিশনার (এসি) শাহ আলম বাংলানিউজকে বলেন, শিশুটি ধর্ষণের ঘটনার পর থেকেই ধর্ষককে ধরতে তৎপরতা শুরু করে পুলিশ। ঘটনাস্থল ও তার আশপাশের বিভিন্ন ভবনের ১৬টি সিসিটিভি ক্যামেরার গত ২০ থেকে ২৫ এপ্রিলের ফুটেজ আমরা সংগ্রহ করি। ঘটনাস্থলের কাছেই একটি বাসার সিসিটিভির ফুটেজে মাস্ক পরিহিত এক যুবককে ওই শিশুটির হাত ধরে যেতে দেখা যায়। পরে যুবকটি ওই এলাকার কিনা বিষয়টি নিশ্চিত হতে আমরা অন্য ফুটেজগুলোও বিশ্লেষণ করি। কোনো ফুটেজে গত কয়েকদিনে এলাকার কারও সঙ্গে তার যোগাযোগ হয়েছে কিনা বিষয়টি যাচাই করি। ফুটেজে দেখা মাস্ক পরিহিত ওই যুবকের ছবি এলাকার লোকজনকে দেখালেও কেউ শনাক্ত করতে পারছিলেন না। 

তিনি আরও বলেন, একেতো ভিডিও ফুটেজে চেহারা স্পষ্ট দেখা যায় না, তার মধ্যে করোনার সময়ে মাস্ক পরিহিত থাকায় কোনোভাবেই বোঝা যাচ্ছিল না। তখনই পূর্ব পরিচিত প্রফেশনাল আর্টিস্ট দিয়ে স্কেচ আঁকিয়ে আনি। শুক্রবার সকালে স্কেচটি প্রিন্ট করিয়ে সেটি পুরো এলাকায় ছড়িয়ে দেই। স্কেচ থেকে স্থানীয় কয়েকজন ওই ধর্ষককে শনাক্ত করতে সক্ষম হন। এরপর কদমতলী এলাকায় টানা ছয় ঘণ্টার চিরুনি অভিযানের পর আমরা আসামি টুটুলকে গ্রেফতার করতে সক্ষম হই।

তিনি জানান, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ধর্ষণের কথা স্বীকার করেছে।

** পেন্সিলে আঁকা স্কেচে ধর্ষক ধরলো পুলিশ

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মে ০৩, ২০২০
কেআই/ওএইচ/

চাঁদপুরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু
মহেশপুরে ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা
দেশকে চরম বিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল
ট্রেনে ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী   
রোববার স্ব স্ব প্রতিষ্ঠান খুলতে প্রস্তুত দোকানিরা


আন্তঃজেলায় বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়াতে বিআরটিএর সুপারিশ
৩০ ভাগ করোনা রোগীরও চিকিৎসা দিতে পারছে না সরকার: রিজভী
সিরাজগঞ্জে যমুনার স্পার বাঁধে ধস
করোনাযোদ্ধাদের আইসোলেশন সেন্টার সংকট ও করণীয়
করোনাকাল: ভোগান্তিতে নতুন মাত্রা যোগ করবে বাস ভাড়া বৃদ্ধি