সিলেট আদালতের কার্যক্রম চলবে সীমিত পরিসরে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেটের আদালত

walton

সিলেট: সিলেট জেলা ও দায়রা জজ আদালতের কার্যক্রম সীমিত পরিসরে চলবে। প্রধান বিচারপতির নির্দেশনায় আগামী সপ্তাহ অর্থাৎ, রোববার থেকে কার্যক্রম শুরু হবে। করোনার সংকটকালে জেলা ও মহানগর দায়রা জজের অধীন আদালত সপ্তাহে দু’দিন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেটের পাবলিক প্রসিকিউটর, সিনিয়র অ্যাডভোকেট নিজাম উদ্দিন ও মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, সিলেট জেলা ও মহানগর উভয় দায়রা জজ আদালতের কার্যক্রম প্রতি সপ্তাহের সোমবার ও বুধবার চালু থাকবে। এছাড়া জেলা জজের অধীন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতসহ ম্যাজিস্ট্রেট আদালতগুলোর কার্যক্রম চলবে প্রতি সপ্তাহের রোববার ও মঙ্গলবার। একজন সিনিয়র ম্যাজিস্ট্রেট সবগুলো ম্যাজিস্ট্রেট আদালতের দায়িত্বে থাকবেন। এছাড়া মহানগর আদালতের অধীন চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত বুধ ও বৃহস্পতিবার চলবে।   

জেলা জজ আদালতে প্রতিটি মামলার জন্য বিবাদীপক্ষের একজন আইনজীবী প্রবেশ করতে পারবেন। বাদীপক্ষের কোনো আইনজীবী থাকবেন না, রাষ্ট্রপক্ষ না পিপি-এপিপি বাদীপক্ষের প্রতিনিধিত্ব করবেন। তবে এজলাসকক্ষে আইনজীবীদেরও সামাজিক দূরত্ব বজায় রেখে বসতে হবে। আইনজীবীদের জন্য মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরা বাধ্যতামূলক। আইনজীবী ছাড়া অন্য কেউ মূল ভবনে প্রবেশ করতে পারবেন না।

সিলেটের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নিজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলা ও দায়রা জজ আদালতে শুধু জামিন সংক্রান্ত বিবিধ মোকদ্দমা ও জরুরি ইনজাংশন সংক্রান্ত দেওয়ানি পিটিশন শুনানি অনুষ্ঠিত হবে।

মহানগর দায়রা জজ আদালতেও একই নিয়ম অনুসরণ করে মহানগর দায়রা জজ আদালত ও অধীন কোর্ট পরিচালিত হবে বলে জানিয়েছেন সিলেট মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর, সিনিয়র অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
এনইউ/এএ

ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'


রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন