ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

ক‌রোনা: মাস্ক-‌কিট মজুদের অভিযোগে আটক ৪ জনের রিমা‌ন্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
ক‌রোনা: মাস্ক-‌কিট মজুদের অভিযোগে আটক ৪ জনের রিমা‌ন্ড প্রতীকী ছবি

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) চিকিৎসা ও প্রতিরোধের কাজে ব্যবহৃত মাস্ক-‌কিটসসহ বিপুল সংখ্যক উপকরণ অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে মজুদ করার অভিযোগে আটক চারজনকে একদিন করে রিমান্ডে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত।

শুক্রবার (১৭ এপ্রিল) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট সত‌্যব্রত শিকদার তা‌দের এই রিমান্ড মঞ্জুর ক‌রেন।  

আটক ব্যক্তিরা হলেন, আনোয়ার হোসেন, অমিত বসাক, শোয়াইব ও শুভ।

এর আগে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে বাংলামোটরের জহুরা টাওয়ারে অবস্থিত এবিসি করপোরেশনের কার্যালয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম বলেন, বৃহস্প‌তিবার সন্ধ্যার পর মগবাজার মোড়ের চেকপোস্টে দা‌য়িত্ব পালনকা‌লে এক ব্যক্তি অভিযোগ করেন বাংলামোটরের এক ব্যবসায়ী ২০টি মাস্কের মূল্য হিসেবে তার কাছ থেকে ৩০ হাজার টাকা রেখেছেন, যার প্রকৃত মূল্য মাত্র ৩ হাজার ৬০০ টাকা।

বিষয়টি আমলে নিয়ে এবিসি করপোরেশনে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।  

এসময় তাদের কাছ থেকে ২৭৫ পিস করোনা টেস্টিং কিট, ৯ হাজার ৫০ পিস সাধারণ মাস্ক, ১০০ পিস এন ৯৫ মাস্ক, ১৯৮ পিস পিপিই, ৯৬০ জোড়া হ্যান্ড গ্লাভস, ২৫০ জোড়া চশমা, নয়শটি ক্যাপ ও ১৪৪০ টি সু-কাভার জব্দ করা হয়।

তি‌নি ব‌লেন, চক্রটি অধিক মুনাফার লোভে অতি জরুরি এসব পণ্য অবৈধভাবে গুদামজাত করে রেখেছে।

শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, কোভিড-১৯ প্রাদুর্ভাবের সময় জরুরি চিকিৎসা সামগ্রী অবৈধভাবে মজুদ করার অভিযোগে তাদের নামে বিশেষ ক্ষমতা আইনের ২৫/২৫(বি) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার তা‌দের আদাল‌তে হা‌জির ক‌রে সাত দি‌নের রিমান্ড আবেদন ক‌রেন তদন্ত কর্মকর্তা। শুনা‌নি শে‌ষে বিচারক তা‌দের এক‌দিন ক‌রে রিমান্ড মঞ্জুর ক‌রেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
‌কেআই/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa