সাংবাদিক-পুলিশের পিপিই দেবে নিজস্ব কর্তৃপক্ষ: হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্ট

walton

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে নিরাপদ পোষাক- পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও দরকারি অন্য সরঞ্জাম নিজস্ব দপ্তর ও কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা প্রকাশ করেছেন হাইকোর্ট।

বুধবার (২৫ মার্চ) এ সংক্রান্ত এক রিট নিষ্পত্তি করেছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিটের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী মো. জে আর খাঁন রবিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।  

এ প্রসঙ্গে প্রতিকার চাকমা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্যদের জন্য তাদের কর্তৃপক্ষ এসব উপকরণের ব্যবস্থা করবেন বলে আদালত আশা প্রকাশ করেছেন। আর যে সাংবাদিকরা করোনা ভাইরাস সংক্রান্ত সংবাদ সংগ্রহে নিয়োজিত তাদেরও উপকরণ তাদের কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা আদালতের। 

জে আর খাঁন রবিন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্য, যারা নিজেদেরকে করোনা ভাইরাস মোকাবিলায় উৎসর্গ করেছেন, তাদের নিরাপত্তার লক্ষ্যে নিরাপদ পোষাক ও অন্য দরকারি সরঞ্জাম দ্রুততম সময়ের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরের খরচে ক্রয় করে সরবরাহ করা হবে বলে আদালত আশা প্রকাশ করেছেন। অন্যদিকে সব ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মালিকপক্ষও নিজ নিজ খরচে তাদের প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিরাপদ পোষাক ও আনুসাঙ্গিক সরঞ্জামাদি দ্রুততম সময়ের মধ্যে সরবরাহ করবেন বলেও আদালত আশাবাদ ব্যক্ত করে রিট মামলা নিষ্পত্তি করেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
ইএস/এইচজে

‘মালিকদের কাছে শ্রমিক ও দেশের কল্যাণ অর্থ বহন করে না’
রাশিয়ায় ‘জোরে কথা বলায়’ ৫ জনকে গুলি করে হত্যা
করোনায় ডিএনসিসির পাঁচ তথ্যকেন্দ্র
করোনা: ৫০ লাখ রুপি দান করলেন যুবরাজ
ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কংগ্রেস নেতার এফআইআর


অভিনেতাদের চেয়ে রাজনীতিকদের বড় রোল মডেল হওয়া দরকার
জনগণকেও দায়িত্বশীল হতে হবে: আব্দুল লতিফ জনি
করোনা সন্দেহে পাবনায় শিবরামপুরের একটি বাড়ি লকডাউন
ঘুড়ি উড়াতে গিয়ে ছাদ থেকে পড়ে কিশোরের মৃত্যু
টেলিমেডিসিন সেবা চালু করলো শ্যামলীর টিবি হাসপাতাল