দ‌ুদকের মামলায় মোহামেডান পরিচালক লোকমান ভূঁইয়ার জামিন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোকমান হোসেন ভূঁইয়া। ফাইল ফটো

walton

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদ‌ক) মামলায় বাংলা‌দেশ ক্রি‌কেট বো‌র্ডের (বি‌সি‌বি) প‌রিচালক ও মোহা‌মেডান স্পো‌র্টিং ক্লা‌বের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া‌কে জা‌মিন দি‌য়ে‌ছেন আদালত। ত‌বে তার বিরু‌দ্ধে আরও একা‌ধিক মামলা থাকায় এখনই‌ তি‌নি মু‌ক্তি পা‌চ্ছেন না।

বুধবার (১৮ মার্চ) ঢাকার মহানগর সি‌নিয়র জজ কেএম ইমরুল কা‌য়েশ এই জামিনাদেশ দেন। গত ১৫ মার্চ এ মামলায় লোকমান ভূঁইয়ার প‌ক্ষে জা‌মিন আবেদন করা হয়। ওইদিন শুনা‌নির জন‌্য ১৮ মার্চ দিন ঠিক করেন আদালত। বুধবার নির্ধারিত দিনে শুনা‌নি শে‌ষে আদালত তার অন্তর্বর্তীকালীন জা‌মিন মঞ্জুর ক‌রেন।

গত বছর ২৭ অক্টোবর লোকমান ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করে দুদক। সংস্থা‌টির সমন্বিত জেলা কার্যালয় ১ এ দুদকের উপ-পরিচালক সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। 

মামলার এজাহার থেকে জানা যায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া অবৈধভাবে চার কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেছেন।  এরপর ৩ ন‌ভেম্বরের এ মামলায় লোকমান ভূঁইয়া‌কে সাতদি‌নের জন‌্য রিমা‌ন্ডে নি‌য়ে জিজ্ঞাসাবাদের অনুম‌তি দেন আদালত। ত‌বে এখ‌নো মামলা‌টি তদন্তাধীন।

গত ১৮ সেপ্টেম্বর শুদ্ধি অভিযানের মাধ্যমে র‌্যাপিড অ্যাকশন (র‌্যাব) রাজধানীর অবৈধ ক্যাসিনোগুলোতে অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় ২২ সে‌প্টেম্বর মোহা‌মেডান ক্লা‌বেও অভিযান চালায় আইন-শৃঙ্খলা বা‌হিনী। অভিযানে থে‌কে ক‌্যা‌সি‌নো খেলার সরঞ্জাম উদ্ধার করা হয়।

এরপ‌রে গত ২৬ সেপ্টেম্বর লোকমান হোসেন ভূঁইয়াকে তার রাজধানীর তেজগাঁও মনিপুরীপাড়ার থেকে আটক করা হয়। তার বিরু‌দ্ধে প্রথ‌মে মাদক ও প‌রে অবৈধ সম্পদ অর্জ‌নের মামলা হয়।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
কেআই/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন: দুদক আদালত
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 
করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন


না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন
করোনা: গোপালগঞ্জে একই পরিবারের ৬ জনসহ একদিনে শনাক্ত ১৫
যশোরে পূর্বশত্রুতার জেরে যুবক খুন