রাজীবের মামলায় অভিযোগপত্রের বিরু‌দ্ধে নারা‌জি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর মৃত্যু হয় রাজীব হাসানের

walton

ঢাকা: দু’বাসের চাপায় হাত হারানো সরকারি তিতুমীর কলেজের স্নাতকের শিক্ষার্থী রাজীব হোসেনের মৃত্যুর মামলায় আদালতে পুলিশের দাখিল করা প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করেছেন রাজীবের মামা জাহেদুল ইসলাম।

বুধবার (১১ মার্চ) বাদীপ‌ক্ষে মানবাধিকার সংগঠন বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) নিযুক্ত আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সারাফুজ্জামান আনছারীর আদাল‌তে এ নারা‌জি আ‌বেদন‌টি দা‌খিল ক‌রেন।

নারা‌জি আ‌বেদ‌নে বলা হ‌য়ে‌ছে, বেপ‌রোয়া যান চলাচলের মাধ‌্যমে ফৌজদারী কার্যবি‌ধির ৩০৪ এর (খ) ধারায় অ‌ভিযোগপত্র দেওয়া হয়। এ ধারায় দোষী সাব‌্যস্ত হ‌লে স‌র্বোচ্চ তিন বছর কারাদ‌ণ্ড হ‌বে। তবে বাদীপক্ষ এ‌টি‌কে ৩০৪ ধারায় অপরাধমূলক নরহত‌্যা হি‌সে‌বে দা‌বি কর‌ছে। যেই অপরা‌ধের স‌র্বোচ্চ‌ শা‌স্তি যাবজ্জীবন কারাদণ্ড।

আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস জানান, নারা‌জি আ‌বেদ‌নের ওপর প্রাথ‌মিক শুনা‌নি হ‌য়ে‌ছে। পরবর্তী তা‌রি‌খে বাদীর জবানব‌ন্দি নেওয়ার পর আদালত আ‌দেশ দে‌বেন।

এ ঘটনায় হওয়া মামলায় গত ডি‌সেম্ব‌রে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক ইদ্রিস মিয়া। তিনি বাংলানিউজকে বলেন, বিআরটিসির (বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন) চালক ওয়াহিদ ও স্বজন পরিবহনের চালক খুরশিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছি। এ দুজনের বিরুদ্ধে বেপরোয়া বাস চালনোর মাধ্যমে অবহেলা জনিত মৃত্যুর অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। সেই অনুযায়ীই অভিযোগপত্রটি দাখিল করা হয়েছে।

গত ২ ফেব্রুয়ারি অ‌ভি‌যোগপত্রটি ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইলিয়াস মিয়ার আদালতে এ অভিযোগপত্র উপস্থাপন করা হলে শুনা‌নির জন‌্য ১১ মার্চ দিন রে‌খে‌ছি‌লেন।

২০১৮ সালের ৩ এপ্রিল দুপুরে সার্ক ফোয়ারার কাছে এ ঘটনা ঘটে। বেলা দেড়টার দিকে বাংলামোটরের দিক থেকে ফার্মগেটগামী একটি দোতলা বিআরটিসি বাস সার্ক ফোয়ারার কাছে পান্থকুঞ্জের পাশে সিগনালে থেমে ছিল। একই দিক থেকে আসা স্বজন পরিবহনের একটি বাস দ্রুতগতিতে এসে দোতলা বাসের পাশের ফাঁকা দিয়ে ঢুকে সামনে যাওয়ার চেষ্টা করলে রাজিবের ডান হাত দোতলা বাসের সঙ্গে লেগে বিচ্ছিন্ন হয়ে যায়। হাতটি দোতালা বাসের সঙ্গে লেগে ঝুলছিল।

পরে আহত রাজীবকে দ্রুত শমরিতা হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রথমিক চিকিৎসা শেষে তাকে নেওয়া হয় ঢাকা মেডিক্যাল কলেজে। সেখানে রাজীবের অবস্থার অবনতি হলে তার চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। ১৩ দিন চিকিৎসাধীন থাকার পর ওই বছরের ১৬ এপ্রিল রাতে রাজীব মারা যান।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
কেআই/ওএইচ/

সোনাইমুড়িতে জ্বর-শ্বাসকষ্টে ইতালি প্রবাসীর মৃত্যু
আদ্-দ্বীন মেডিকেল কলেজে চলছে অনলাইনে ক্লাস-পরীক্ষা
প্রতিনিয়তই লকডাউন হচ্ছে রাজধানীর নতুন এলাকা
রক্তাক্ত ধর্ষিতা শিশুকে থানায় নিয়ে মায়ের আহাজারি
ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিকল্প পথে গ্রামগঞ্জে শতশত মানুষ


যমুনা টিভির এক সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত
ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঘরেই শবেবরাতের ইবাদতে রাজধানীবাসী
বাংলাদেশের অস্থায়ী সরকার গঠন
বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
করোনা:আইসিইউ থেকে ওয়ার্ডে ফিরলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন