ডেমরায় দুই শিশু হত্যায় ২ জনের মৃত্যৃদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: রাজধানীর ডেমরায় ধর্ষণে ব্যর্থ হয়ে দুইশিশুকে হত্যার দায়ে দু’জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (০৩ মার্চ) ঢাকার তিন নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার এ রায় ঘোষণা করেন। 

সাজাপ্রাপ্ত দু’জন হলেন, গোলাম মোস্তফা ও তার চাচাতো ভাই আজিজুল বাওয়ানী।

গত বছর ৭ জানুয়ারি রাতে রাজধানীর ডেমরার ‘নাসিমা ভিলা’র মোস্তফার ঘর থেকে শিশু নুসরাত জাহান (৪) ও ফারিয়া আক্তার দোলার (৫) মরদেহ পাওয়া যায়। এর আগে ওইদিন দুপুর থেকে তারা নিখোঁজ ছিল। 

এ ঘটনায় ৮ জানুয়ারি সন্ধ্যায় নিহত নুসরাতের বাবা পলাশ হাওলাদার বাদী হয়ে ডেমরা থানায় একটি মামলা করেন। এরপর রাজধানীর ডেমরা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে মূল অভিযুক্ত গোলাম মোস্তফা ও তার চাচাতো ভাই আজিজুলকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় ২০১৯ সালের ২৪ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর মামলাটি তিন নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলি এবং বিচার শুরু হয়।

হত্যকাণ্ডের পর পুলিশ জানায়, নুসরাত জাহান ও ফারিয়া আক্তার দোলা নামে শিশু দুটিকে বাসায় নিয়ে বিভিন্ন প্রসাধনী দিয়ে সাজানো হয়। তার আগে মোস্তফা ও আজিজুল ইয়াবা সেবন করে এবং ঘরের মধ্যে ক্যাসেট প্লেয়ার চালিয়ে দেয়। প্রসাধনী দিয়ে সাজানোর পর শিশু দুটিকে ধর্ষণের চেষ্টা করে তারা। 

এ সময় ফারিয়া আক্তার দোলা চিৎকার করলে গলায় গামছা পেচিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করা হয়। এ ঘটনা নুসরাত দেখে ফেললে তাকেও শ্বাসরোধে হত্যা করা হয়। পরে মরদেহ খাটের নিচে রেখে পালিয়ে যায় আজিজুল।

পরে মোস্তফার স্ত্রী বাসায় ফিরলে ঘরের মধ্যে শিশুদের জুতা দেখতে পান এবং মোস্তফা অস্বাভাবিক আচরণ করতে থাকে। তখন স্ত্রীর কাছে দুই শিশুকে হত্যা করে মরদেহ খাটের নিচে লুকিয়ে রাখার কথা স্বীকার করে মোস্তফা।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
কেআই/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন: আদালত
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু
করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু


রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু