ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

কোটি টাকা উদ্ধারের মামলায় এনু-রূপন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ২, ২০২০
কোটি টাকা উদ্ধারের মামলায় এনু-রূপন রিমান্ডে

ঢাকা: রাজধানীর পুরান ঢাকায় বাসায় অভিযান চালিয়ে কোটি টাকা উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সম্পাদক রুপন ভূঁইয়ার ছয়দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৫ ফেব্রুয়ারি রাতে তাদের বাসায় অভিযান চালিয়ে প্রায় ২৬ কোটির বেশি টাকাসহ বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও ১২ সাড়ে কেজি স্বর্ণ উদ্ধার করে।

এ ঘটনায় ২৭ ফেব্রুয়ারি র‌্যাবের পক্ষ থেকে ওয়ারী থানায় বিশেষ ক্ষমতা আইন ও মানি লন্ডারিং আইনে দু’টি মামলা করা হয়। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনে মামলায় এনু-রূপনের বিরুদ্ধে ১০ দিন করে রিমান্ড আবেদন করে ওয়ারী থানা পুলিশ। শুনানি শেষে আদালত ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৪ ফেব্রুয়ারি দিনগত রাত থেকে পরদিন সকাল পর্যন্ত পুরান ঢাকায় ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিট এলাকায় ক্যাসিনো–কাণ্ডে জড়িত দুই ভাই এনামুল হক এনু ও রূপন ভূঁইয়ার বাসায় অভিযান চালিয়ে পাঁচটি সিন্দুক থেকে নগদ ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা উদ্ধার করে র‌্যাবের একটি দল।

পরে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল রকিবুল হাসান সংবাদ সম্মেলনে বলেন, দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব এনামুল-রূপনের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে দুই ভাইয়ের বাসা থেকে নগদ ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা উদ্ধার করা হয়। এর বাইরে ১ কেজি স্বর্ণালঙ্কার ও ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআর পাওয়া গেছে।

এছাড়া ৯ হাজার ৩০০ ইউএস ডলার, ১৭৪ মালয়েশিয়ান রিঙ্গিত, ১০৯৫ চাইনিজ রেনমিনবি, ৫৩৫০ ভারতীয় রূপি, ১৫৬০ থাই বাথ ও ১০০ দিরহাম আরব আমিরাতের মুদ্রা উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa