কোটি টাকা উদ্ধারের মামলায় এনু-রূপন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রেফতার এনামুল হক ও রূপন ভূঁইয়া

walton

ঢাকা: রাজধানীর পুরান ঢাকায় বাসায় অভিযান চালিয়ে কোটি টাকা উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সম্পাদক রুপন ভূঁইয়ার ছয়দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৫ ফেব্রুয়ারি রাতে তাদের বাসায় অভিযান চালিয়ে প্রায় ২৬ কোটির বেশি টাকাসহ বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও ১২ সাড়ে কেজি স্বর্ণ উদ্ধার করে। এ ঘটনায় ২৭ ফেব্রুয়ারি র‌্যাবের পক্ষ থেকে ওয়ারী থানায় বিশেষ ক্ষমতা আইন ও মানি লন্ডারিং আইনে দু’টি মামলা করা হয়। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনে মামলায় এনু-রূপনের বিরুদ্ধে ১০ দিন করে রিমান্ড আবেদন করে ওয়ারী থানা পুলিশ। শুনানি শেষে আদালত ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৪ ফেব্রুয়ারি দিনগত রাত থেকে পরদিন সকাল পর্যন্ত পুরান ঢাকায় ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিট এলাকায় ক্যাসিনো–কাণ্ডে জড়িত দুই ভাই এনামুল হক এনু ও রূপন ভূঁইয়ার বাসায় অভিযান চালিয়ে পাঁচটি সিন্দুক থেকে নগদ ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা উদ্ধার করে র‌্যাবের একটি দল।

পরে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল রকিবুল হাসান সংবাদ সম্মেলনে বলেন, দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব এনামুল-রূপনের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে দুই ভাইয়ের বাসা থেকে নগদ ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা উদ্ধার করা হয়। এর বাইরে ১ কেজি স্বর্ণালঙ্কার ও ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআর পাওয়া গেছে।

এছাড়া ৯ হাজার ৩০০ ইউএস ডলার, ১৭৪ মালয়েশিয়ান রিঙ্গিত, ১০৯৫ চাইনিজ রেনমিনবি, ৫৩৫০ ভারতীয় রূপি, ১৫৬০ থাই বাথ ও ১০০ দিরহাম আরব আমিরাতের মুদ্রা উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
কেআই/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: আদালত মামলা রিমান্ড
নিরানন্দ ঈদের দিনগুলোতে ফাঁকা সাভারের বিনোদন কেন্দ্র
যুক্তরাষ্ট্রে মৃত্যু সংখ্যা লাখ ছুঁই ছুঁই
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪


জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার