শমী কায়সারের মামলার প্রতিবেদনের তা‌রিখ পেছাল

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শমী কায়সার

walton

ঢাকা: চু‌রির সন্দেহে সাংবাদিকদের আট‌কে রাখার ঘটনায় অভিনেত্রী শমী কায়সারের বিরুদ্ধে করা মানহানি মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন জমার তা‌রিখ পেছানো হয়েছে।

সোমবার (২ মার্চ) এই মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে তদন্ত সংস্থা পিবিআই প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান আগামী ২৩ মার্চ এজন্য নতুন দিন ধার্য করেন।

গত ২৪ অক্টোবর এই মামলায় শমী কায়সারের বিরুদ্ধে অভিযোগের ‘সত্যতা পায়নি’ মর্মে চূড়ান্ত প্রতিবেদন (ফাইনাল রিপোর্ট) দেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব রহমান। ওই প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করেন মামলার বাদী নুজহাতুল হাসান।

সেই নারাজি আবেদনের উপর শুনানি শেষে গত ২৫ নভেম্বর একই আদালত অভিযোগটির অধিকতর তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

গত ২৪ এপ্রিল জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠান থেকে শমী কায়সারের দু’টি স্মার্টফোন চুরি হয়ে যায়। ওই অনুষ্ঠানে প্রায় অর্ধশত সাংবা‌দিক ও ক্যামেরা পারসন এবং শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। হারানো মোবাইল সেট সাংবা‌দিকরা চু‌রি করেছেন ব‌লে গেট আট‌কে রাখেন এবং সবাইকে তল্লা‌শির কথা ব‌লেন। পরে টেলিভিশন ক্যা‌মেরার ফু‌টেজ দে‌খে বাইরের একজ‌নের কাছ থে‌কে মোবাইল সেট দু’‌টি পাওয়া যায়।

এ ঘটনায় সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে সমা‌লোচনার ঝড় ওঠে। প‌রে ৩০ এপ্রিল স্টুডেন্ট জার্নাল বিডিরসম্পাদক নুজহাতুল হাসান দণ্ডবিধির ৫০০ ধারায় এ মানহানি মামলাটি দায়ের করেন।

মামলার আ‌বেদ‌নে বলা হয়েছে, আসামির আচরণ বাদী ও দেশের সাংবাদিক সমাজসহ অন্যান্য মহলের জন্য অত্যন্ত মানহানিকর ও অপমানজনক। আসামির এ ধরনের আচরণ অনলাইনে প্রচারিত হওয়ায় বাদী ও সাংবাদিকদের অপূরণীয় ক্ষতি হয়েছে। সাংবাদিকদের চোর আখ্যায়িত করে দেশ ও জাতির কাছে বাদীর ভাবমূর্তি নষ্ট করেছেন আসামি।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ায় জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সেদিন নির্দেশ দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
কেআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: আদালত
সিটি ব্যাংক প্রোডাক্ট আর সার্ভিসে আনছে প্রযুক্তির ছোঁয়া
প্রধানমন্ত্রীর অনুদান পেলো ৩৯৭টি মসজিদ
সিআরপিকে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী
তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ
বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক


আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী
করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু