ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী শাকিল রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ০৯:৫৭:২৩ পিএম
শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী শাকিল রিমান্ডে

ঢাকা: আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী মাজহারুল ইসলাম ওরফে শাকিলকে (৩৫) তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

অস্ত্র আইনে দায়ের করা একটি মামলায় রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান এ রিমান্ড দেন।

এরআগে মামলার সু্ষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে সাতদিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক মোর্শেদ আলম।

অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে তাকে তিনদিনের রিমান্ড দেন।

দেশে ক্যাসিনোবিরোধী অভিযানের কারণে আন্ডারওয়ার্ল্ডে অস্থিরতা তৈরি হয়। নতুন করে আন্ডারওয়ার্ল্ডের নিয়ন্ত্রণ নিতে চেয়েছিলেন শীর্ষ সন্ত্রাসী জিসান। সে লক্ষ্যে গত ১২ জানুয়ারি তার নির্দেশনা ও সহযোগিতায় দেশে আসেন অন্যতম সহযোগী মাজহারুল ইসলাম ওরফে শাকিল ওরফে শাকিল মাজহার।

এরপর শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে শাকিলকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। এ সময় তার কাছ থেকে দু’টি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা করেন র‌্যাব-২ এর পুলিশ পরিদর্শক আব্দুল হামিদ খান।

মামলার এজাহারে বলা হয়, শাকিল মাজহার সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার লক্ষ্যে লাইসেন্স ব্যতিত অবৈধভাবে গোলাবারুদ নিজ হেফাজতে রেখে ১৮৭৮ সালের অস্ত্র আইনের (সংশোধন ২০০২) ১৯ (ক) ধারা মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ করেছেন। সেই মামলায়ই রোববার তাকে রিমান্ডে পাঠানো হলো।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa