সস্ত্রীক কারাগারে সওজের সাবেক নির্বাহী প্রকৌশলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের সাবেক নির্বাহী প্রকৌশলী এস এম কামরুজ্জামান ও তার স্ত্রী নাছিমা জামানকে কারাগারে পাঠানো হয়েছে। 

মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ। 

গত বছরের ২৯ মে দুই কোটি ৬৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রমনা মডেল থানায় কামরুজ্জামান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুটি পৃথক মামলা করেন দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম। 

তাদের বিরুদ্ধে অভিযোগ, কামরুজ্জামান ৬৪ লাখ ৩৫ হাজার ৫৯২ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন। এছাড়া তিনি ৩০ লাখ ৪২ হাজার ১১৬ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। 

অন্যদিকে তার স্ত্রী নাছিমা জামানের ২ কোটি ৪ লাখ ৪ হাজার ১২৮ টাকার অবৈধ সম্পদ রয়েছে। এছাড়া ১ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন তিনি।

এ মামলায় জ্যেষ্ঠ আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরুর মাধ্যমে মঙ্গলবার দুজন আদালতে আত্মসমর্পণ করে জামিন চান কামরুজ্জামান দম্পতি। দুদকের পক্ষে মীর আহম্মেদ আলী সালাম জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠান।

কামরুজ্জামান ১৯৮০ সালে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে সড়ক ও জনপথ অধিদপ্তরে যোগ দেন। ২০১৬ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে চলতি দায়িত্ব পালন করেন। একই বছরে তিনি অবসরে যান। তার স্ত্রী নাসিমা জামান একজন গৃহিণী।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
কেআই/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: দুদক
পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতে সদরদপ্তরের আহ্বান
করোনার কারণে বাংলাদেশ সফরে আসছে না অস্ট্রেলিয়া
রোববার থেকে ব্যাংক লেনদেন আড়াই ঘণ্টা
মার্কিন নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইট ১৩ এপ্রিল
স্বাস্থ্যবিধি মেনে ধানকাটা শ্রমিকদের হাওরে যেতে বলেছে সরকার


বরিশালে হোম কোয়ারেন্টিন শেষে ৩০২০ জনকে ছাড়পত্র
খোয়াই নদীতে ভেসে এলো দুই কফিন
ঢাকায় ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দেবে যুবলীগ
খুলনায় এখনও করোনা রোগী শনাক্ত হয়নি
করোনা: মৃত ব্যক্তি ঢাকার, বয়স ৬০ বছরের বেশি