বাউল শিল্পী রিতার বিরুদ্ধে আরেক মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিতা দেওয়ান

walton

ঢাকা: পালা গানে মহান আল্লাহকে নিয়ে কটূক্তির অভিযোগে বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে ঢাকার আদালতে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অ‌ভি‌যোগে সোমবার (৩১ জানুয়ারি) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট রা‌জেশ চৌধুরীর আদাল‌তে রাসেল মিয়া নামে এক ব্যক্তি দ্বিতীয় মামলাটি করেন। তিনি নিজেকে নির্মাতা ও অভিনেতা হিসেবে দাবি করেন।

বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলেছেন।

এরআগে একই অভিযোগে সোমবার দুপুরে ইমরুল হাসান নামে এক আইনজীবী বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার আর্জিতে বলা হয়েছে, সম্প্রতি একটি পালা গানের আসরে রিতা দেওয়ান মহান আল্লাহকে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে গানের ওই ভিডিওটি ভাইরাল হয়। এই বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

এদিকে, গানটি ইউটিউবে ভাইরাল হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি ক্ষমা চেয়েছেন রিতা দেওয়ান। ‘গান রুপালি এইচডি’ নামক একটি ইউটিউব চ্যানেলে দুই মেয়েসহ করা একটি ভিডিওতে রিতা দেওয়ান ক্ষমা চান।

যেখানে তিনি বলেন, এ কথাটা আমার ভুল হয়ে গেছে। মুসলিম ভাই-বোনদের কাছে আমি বলব, আমার ভুল হয়ে গেছে। আমাকে ক্ষমা করে দেবেন। আমি যেন আর কোনোদিনও ভুল না করি।

সম্প্রতি শরিয়ত বয়াতি নামক এক বাউল শিল্পীর পালা গানের আসরে ইসলামে গান-বাজনা জায়েজ বলে মন্তব্য করেন রিতা। পাশাপাশি তিনি আল্লাহ-রাসূল (সা.) ও ইসলাম নিয়ে আপত্তিকর কথা বলেন। এরপর বিক্ষোভের মুখে তাকে গ্রেফতার করে টাঙ্গাইল পুলিশ। বর্তমানে তিনি কারাগারে আছেন।

** রিতা দেওয়ানের বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
কেআই/ওএইচ/

করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন
যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম



করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ