সাংবাদিক মারধরের মামলায় এনু-রুপনের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এনামুল হক এনু ও রুপন ভূঁইয়া/ সংগৃহীত ছবি

walton

ঢাকা: বেসরকারি টেলিভিশন ডিবিসির চিত্র সাংবাদিককে মারধরের ঘটনায় আদালত থেকে জামিন পেয়েছেন ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা দুই ভাই গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম-সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়া।

সোমবার (০৩ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিল্লাত হোসেন আপোসের শর্তে বাদীর জিম্মায় অভিযোগপত্র দাখিল পর্যন্ত তাদের জামিন দেন। 

এই মামলায় গত ২১ জানুয়ারি গ্রেপ্তার দেখানোসহ সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. নূর আলম। গত ২৬ জানুয়ারি তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ড শুনানির জন্য ৩ ফেব্রুয়ার দিন ধার্য করেছিলেন।

রিমান্ড শুনানির জন্য সোমবার এনু-রুপনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এসময় আসামিপক্ষের আইনজীবী রাজীব সরকার রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত পাঁচশ টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

তবে আইনজীবী রাজীব জানান, তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং ও দুর্নীতির মামলা থাকায় আপাতত মুক্তি পাচ্ছেন না এনু-রুপন।  

গত ১৯ জানুয়ারি রুপন-এনুকে দুদ‌কের এক মামলায় গ্রেফতার দেখানোর জন্য ঢাকা মহানগর সি‌নিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কা‌য়ে‌শের আদালতে আনা হয়। এ সময় তা‌দের ৪০/৫০ জন কর্মী-সমর্থক আদালত চত্ব‌রে উপ‌স্থিত হন। বেলা পৌ‌নে একটার দি‌কে রুপন-এনুকে প্রিজন ভ্যান থেকে নামিয়ে মহানগর দায়রা জজ আদাল‌তের দ্বিতীয় তলায় ওঠানোর সময় ডিবিসির ক্যামেরাপারসন আল-আমিন ভিডিও ধারণ করছিলেন।

ওই সময় রুপন-এনুর ৮/১০ জন সমর্থক তার ওপর হামলা চালায় এবং এলোপাতাড়ি কিলঘুষি মারতে থা‌কে। এতে আল আ‌মিন আহত হন ও তার ক্যা‌মেরা ভে‌ঙে ফে‌লা হয়। হামলার ঘটনায় কোতয়ালী থানায় একটি মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
কেআই/জেডএস

করোনা প্রতিরোধে বাংলাদেশকে সহায়তা দেবে যুক্তরাজ্য
বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী


ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে