ইকবাল-হাসানের নেতৃত্বে লড়বে বিএনপিপন্থিরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা আইনজীবী সমিতির লোগো

walton

ঢাকা: ঢাকা আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে (২০২০-২০২১) বিএনপিপন্থি আইনজীবী প্যানেলের নেতৃত্বে থাকছেন মো. ইকবাল হোসেন ও হোসেন আলী খান হাসান। সবশেষ নির্বাচনে তারাই এই প্যানেলের নেতৃত্ব দিয়ে আওয়ামীপন্থি গাজী শাহ আলম-মো. আসাদুজ্জামান খান রচি প্যানেলের কাছে পরাজিত হন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীদের নাম ঘোষণা করেন। 

এই প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট কামাল উদ্দিন, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. আনিসুর রহমান, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট আব্দুল আল মামুন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিহার হোসেন ফারুক, সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাকায়েত উল্লাহ ভূইয়া (ছোটন), লাইব্রেরি সম্পাদক পদে অ্যাডভোকেট রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট হাবিবা কাদের মিলি, অফিস সম্পাদক পদে অ্যাডভোকেট এইচ. এম মাসুম, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম আকাশ ও সমাজকল্যাণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবু হাসান রানা প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে- অ্যাডভোকেট মোহাম্মদ আনোয়ার পারভেজ (শামীম), অ্যাডভোকেট মোছা. তাছলিমা আক্তার, অ্যাডভোকেট কাজী আফরোজা সুলতানা (ইভা), অ্যাডভোকেট ইয়াছিন মিয়া, অ্যাডভোকেট মো. আব্দুল বাসেত রাখী, অ্যাডভোকেট আজহার উদ্দিন রিপন, অ্যাডভোকেট এম.আর.কে রাসেল, অ্যাডভোকেট মো. তানভীর হাসান সোহেল, অ্যাডভোকেট মো. হোসনী মোবারক, অ্যাডভোকেট বাবুল আক্তার বাবু ও অ্যাডভোকেট সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু) প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নির্বাচনের তফসিল এখনো ঘোষণা করা হয়নি। আসন্ন নির্বাচনে সরকারপন্থি আইনজীবী প্যানেলের প্রার্থীতাও চূড়ান্ত হয়নি। ২০১৯-২০ মেয়াদে ঢাকা আইনজীবী সমিতির এই নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৮টি পদেই জয়ী হন আওয়ামীপন্থিরা। অন্যদিকে বিএনপিপন্থিরা সিনিয়র সহ-সভাপতিসহ তিনটি সম্পাদকীয় ও ছয়টি সদস্য পদে বিজয়ী হন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
কেআই/এইচএডি/

ছুটি বাড়ানোর গুঞ্জন
ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক
করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী


লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধ আইসোলেশনে 
অসহায়দের পাশে দাঁড়িয়েছে কমলনগর থানা পুলিশ
কোয়ারেন্টিন না মানার দাবিকে উড়িয়ে দিলেন নেইমার
বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান