‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির রোল মডেল কান্ট্রি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে উপস্থিত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বাংলাদেশকে ‘সাম্প্রদায়িক সম্প্রতির একটা রোল মডেল কান্ট্রি’ বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি বিজয়া পুনর্মিলনী পরিষদ ও বাণী অর্চনা উদযাপন পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।   
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, ‘প্রত্যেকবার বিচারপতিদের অনুষ্ঠানে (সরস্বতী পূজার অনুষ্ঠানে) আমন্ত্রণ করা হয় এবং তারা উপস্থিত হন। এতে প্রমাণ হয় যে, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির একটা রোল মডেল কান্ট্রি। সুতারাং আমি বলবো এ অনুষ্ঠান সামনের বছরও হবে, আরো ভালোভাবে।’
 
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতাদের উদ্দেশ্যে করে প্রধান বিচারপতি বলেন, ‘বর্তমানে যে সভাপতি এবং সম্পাদক আছেন ওনারা এটাকে পরিপূর্ণ সহযোগিতা দেবেন এবং আমরা (বিচারপতিরা) আগামীবারও আসার প্রত্যাশা ব্যক্ত করছি।’
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।
 
এ সময় সুপ্রিম কোর্টের বেশ কয়েকজন বিচারপতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাডভোকেট মিন্টু কুমার মণ্ডল ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
ইএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: আদালত
ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ