ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

৭ দিনের রিমান্ডে ‘রেপিস্ট মজনু’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারী ৯, ২০২০
৭ দিনের রিমান্ডে ‘রেপিস্ট মজনু’

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার মো. মজনুর বিরুদ্ধে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুপুরে তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারীর আদালত তাকে সাতদিনের রিমান্ড দেন।

তার বিরুদ্ধে রিমান্ড আবেদন করেন মামলাটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক।

রাষ্ট্রপক্ষে রিমান্ড আবেদনের ওপর শুনানি করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের পাবলিক প্রসিকিউটর (পি‌পি) আব্দুল্লাহ আবু। তবে আদালতে আসামি মজনুর পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এর আগে মঙ্গলবার দিনগত রাতে (০৭ জানুয়ারি) রাজধানীর বিমানবন্দর সড়ক এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে ধর্ষণের শিকার ওই ছাত্রীকে ছবি দেখালে ধর্ষক মজনুকে শনাক্ত করেন তিনি।  

পরে বুধবার (০৮ জানুয়ারি) মজনুকে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে তুলে দেয় র‌্যাব। ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা ঘটনার রাতেই ক্যান্টনমেন্ট থানায় একটি অভিযোগ করেন। যাচাই-বাছাই শেষে পরদিন অর্থাৎ মঙ্গলবার অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়।  

ওইদিন আদালত মামলার বিষয়ে আগামী ২৮ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। পরে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়।  
 
গত ৫ জানুয়ারি সন্ধ্যায় কুর্মিটোলা বাসস্টপেজে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে ১০টার দিকে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে অবিষ্কার করেন।  

সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢামেক জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

আরও পড়ুন
>> 
‘রেপিস্ট মজনু’কে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
কেআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa