ডাকসু ভি‌পি নুরের বিরুদ্ধে মানহা‌নি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডাকসু ভিপি নুরুল হক নুর

walton

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানির মামলা হ‌য়ে‌ছে। 

মঙ্গলবার (১০ ডি‌সেম্বর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট জিয়াউর রহমা‌নের আদাল‌তে মামলা‌টি দায়ের করেছেন বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন।

ওই আদাল‌তের পেশকার রাকীব চৌধুরী বাংলা‌নিউজ‌কে ব‌লেন, মানহা‌নির অ‌ভি‌যো‌গে দণ্ড‌বি‌ধির ৫০০ ও ৫০১ ধারায় নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা‌টি দা‌য়ের করা হ‌য়ে‌ছে। মামলা‌টি গ্রহণ ক‌রে তদন্ত প্র‌তি‌বেদন দা‌খি‌লের জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ও‌সি) নি‌র্দেশ দি‌য়ে‌ছেন আদালত।

আদাল‌তে বাদীপ‌ক্ষের আইনজীবী ছি‌লেন এ কে এম এনামুল হক। 

মামলার বাদী মুজা‌হিদ কামাল জানান, নু‌র ডাকসুর ভি‌পির পদকে ব্যবহার করে টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েছেন। যা আমরা গণমাধ্য‌মের খব‌র থে‌কে জান‌তে পা‌রি। নুরের এসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে নষ্ট করেছে। তিনি ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন। তাই ডাকসুর হল সংস‌দের ভি‌পি হি‌সা‌বে মানহা‌নির এই মামলা দা‌য়ের ক‌রে‌ছি।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ সোশ্যাল মি‌ডিয়ায় ছ‌ড়ি‌য়ে প‌ড়ে। একাধিক সংবাদমাধ্যমের সংবা‌দে বলা হয়, ফোনালাপে নুরের তদবির বা‌ণিজ্য ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে।

এর মধ্যেই গত ৬ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে নুরের পদত্যাগ দাবি করেন ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীসহ ছাত্রলী‌গ থে‌কে নির্বাচিত ডাকসুর ২৩ জন নেতা।

নুর অবশ্য অ‌ভি‌যোগ অস্বীকার ক‌রে ব‌লে‌ছেন, উদ্দেশ্যপ্র‌ণো‌দিতভা‌বে তার খ‌ণ্ডিত ফোনালাপ প্রকাশ করো হ‌য়ে‌ছে। এজন্য সং‌শ্লিষ্ট গণমাধ্যম‌কে ক্ষমা চাইতেও ব‌লেন তি‌নি। অন্যথায় আই‌নের আশ্রয় নেওয়ার হুম‌কি দেন সাধারণ ছাত্র অ‌ধিকার সংরক্ষণ প‌রিষদ থে‌কে নির্বা‌চিত ডাকসুর এই ভি‌পি।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
‌কেআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ডাকসু
করোনা: দেশীয় স্টার্টআপদের জন্য ভিসিপিয়াবের ৬ প্রস্তাব
সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স
হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম


সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ
ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১
করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের