php glass

নুসরাতের কবরে ফুল দিলেন আইনজীবী সাজু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নুসরাত জাহান রাফির কবরে ফুল দেন আইনজীবী শাহজাহান সাজু। ছবি: বাংলানিউজ

walton

ফেনী: নুসরাত জাহান রাফি যে মাদরাসার পড়াশোনা করতেন সেখানকার অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে হওয়া যৌন হয়রানির মামলায় সম্পৃক্ত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও ফেনী জজ কোর্টের আইনজীবী শাহজাহান সাজু। লড়েছেন নুসরাত হত্যা মামলায়ও। মামলার শুরু থেকে শেষ পর্যন্ত বিনা পারিশ্রমিকে কাজ করে আলোচিত হয়েছেন এ আইনজীবী।

চলতি বছরের ১০ এপ্রিল নুসরাতের মৃত্যুর পর আইনজীবী সাজু বলেছিলেন, ‘দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির রায় নিয়ে নুসরাতের কবরের পাশে দাঁড়াবো।’

শুক্রবার (০১ নভেম্বর) সোনাগাজী পৌর শহরের পাশে নুসরাতের কবর জিয়ারত করেন তিনি। একইসঙ্গে কবরে ফুলও দেন।

এসময় শাহজাহান সাজু বলেন, নুসরাত জাহান রাফি বিশ্বের ইতিহাসে প্রতিবাদের প্রতীক হয়ে থাকবে। নুসরাত সব নারীদের সাহস হয়ে থাকবে।

‘ন্যায়ের পক্ষে প্রতিবাদী নুসরাতের জন্য লড়েছি। আমারও তিনটা মেয়ে আছে। তাদের শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ যেন নুসরাতের শিক্ষা প্রতিষ্ঠানের মতো না হয় তার জন্য লড়েছি। নুসরাতের পাশে ছিলাম, তার পরিবারের পাশেও থাকবো।’

এসময় উপস্থিত ছিলেন নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান, ছোট ভাই রাশেদুল হাসান রায়হান, দৈনিক অজেয় বাংলার নির্বাহী সম্পাদক মো. শাহজালাল ভূঞাঁ।

কবর জেয়ারত শেষে শাহহাজাহান সাজু নুসরাতের মা শিরিন আখতারসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে দেখা করেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ নুসরাত জাহান রাফিকে হাত-পা বেঁধে পুড়িয়ে হত্যা মামলায় ১৬ আসামির সবাইকে মৃত্যুদণ্ড দেন। আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়। এই টাকা আদায় করে নুসরাতের পরিবারকে দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

এর আগে এ বছরের ৬ এপ্রিল মাদরাসার অধ্যক্ষ সিরাজের ইন্ধনে নুসরাতের গায়ে আগুন দিয়ে হত্যার চেষ্টা চালায় আসামিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজের বার্ণ ইউনিটে নুসরাতের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এসএইচডি/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: ফেনী নুসরাত হত্যা
বুলবুল-রোকন ছাড়া কলকাতায় অভিষেক টেস্টের ক্রিকেটাররা
ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন
সশস্ত্র বাহিনী দিবসে চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
খেলা নিয়ে জমজ ভাইয়ের মারামারি, প্রাণ গেলো একজনের
ভুটান ঢুকলেই বাংলাদেশিদের প্রতিদিন গুনতে হবে ৫৬০০ টাকা!


লামায় হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু
গণহত্যা মামলায় সাক্ষ্য দিলেন সাংবাদিক কামরুল
যবিপ্রবিতে ভর্তি পরীক্ষা, বহিস্কার ২
সিআইপি সম্মাননা পেলেন আদম তমিজী হক
রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক গ্রেফতার