সিটি ব্যাংকের এমডির বিরুদ্ধে মামলা খারিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) তিন কর্মকর্তার বিরুদ্ধে সাবেক কর্মকর্তার দায়ের করা মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত।



সিটি ব্যাংকের সাবেক এমডির পিএস ওই নারী চলতি বছরের ১৯ আগস্ট গুলশান থানায় তিন কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা দায়ের করেন। তদন্ত কর্মকর্তার প্রতিবেদন আদালতে জমা দেওয়ার পর শুনানি শেষে চলতি বছরের ২১ অক্টোবর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮’র বিচারক মামলাটি খারিজ করে দেন।

আদালত সূত্রে জানা যায়, সিটি ব্যাংকের তিন ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলায় উল্লেখ করা কোনো অভিযোগ সুনির্দিষ্টভাবে প্রমাণ হয়নি। ট্রাইব্যুনালের সামনে ফৌজদারি কার্যবিধির ২০০ ধারা মোতাবেক জবানবন্দিতে আনা অভিযোগের সমর্থনে ওই সাবেক কর্মকর্তা কোনো প্রমাণ বা সুনির্দিষ্ট সাক্ষ্য উপস্থাপনে ব্যর্থ হন। 

ওই নারী অত্যন্ত অনির্দিষ্টভাবে অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন উল্লেখ করে আদালত শুনানি শেষে চূড়ান্ত প্রতিবেদনটি আমলে নেওয়ার পর মামলার সব আসামিকে অভিযোগ থেকে অব্যাহতি প্রদান করেন ও মোকদ্দমাটি খারিজ ঘোষণা করেন।

এ বিষয়ে সিটি ব্যাংক সূত্র জানায়, এবার অভিযোগকারী নারীর বিরুদ্ধে ব্যাংকের কাছে পাঁচ কোটি টাকা চাঁদা দাবি ও ব্ল্যাকমেইলের চেষ্টা সংক্রান্ত মামলাটি ডিবিতে তদন্ত চলছে।

ব্যাংকের দায়ের করা এ মামলায় ওই নারী কর্মকর্তার আগের জামিন শেষ হওয়ায় আদালত সম্প্রতি তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এসই/একে

পঞ্চগড়ে ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু
চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু


ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ