চার্জশিটের আগে জামিনের রুল শুনানি হচ্ছে না নাফিজের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্টের ফাইল ফটো

walton

ঢাকা: মুদ্রা পাচার ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় এক আসামির জামিন প্রশ্নে জারি করা রুল শুনানি পুলিশ রিপোর্ট (চার্জশীট) না হওয়া পর্যন্ত স্ট্যান্ডওভার (মুলতবি) রেখেছেন হাইকোর্ট।



বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 
আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী এস এম  শাহজাহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। 
 
পরে আমিন উদ্দিন মানিক জানান, আদালত মানি লন্ডারিং ও সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলায় আসামি এ এম আলী হায়দার নাফিজের জামিনের রুল শুনানি স্থগিত রেখে চার্জশিট দাখিলের আগে রুল শুনানি নয় মর্মে আদেশ দেন। 
 
তিনি আরও জানান, গত একাদশ  জাতীয়  সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর  আসামিরা পরস্পর যোগসাজশে মুদ্রা পাচারের সংগৃহীত অবৈধ অর্থ নাশকতা ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। গত ২৪ ডিসেম্বর  র‍্যাব-৩ আসামিদের মতিঝিলের সিটি সেন্টারের  ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড ইউনাইটেড করপোরেশন অফিসে অভিযান পরিচালনা করে ওই প্রতিষ্ঠানের ম্যানেজার আসামি এ এম আলী হায়দার নাফিজের হেফাজত ও দেখানো বিপুল পরিমাণ অর্থসহ ব্যাংকের চেক উদ্ধার করে । পরে র‍্যাব- ৩ এর ডিএডি মো. ইব্রাহিম হোসেন বাদী হয়ে  এ এম আলী হায়দার নাফিজসহ ৬ জন ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মতিঝিল থানায় ২৬ ডিসেম্বর মানিলন্ডারিং প্রতিরোধ আইন ও তৎসহ সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন। মামলাটি এখনও তদন্তাধীন আছে। এ মামলার অন্য আসাসিরা হলেন আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের মো. জয়নাল আবেদীন, মো. আলমগীর হোসেন, বিএনপি দলীয় শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ছিলেন  মিয়া নুর উদ্দিন আহমেদ অপু, ইউনাইটেড এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী আতিকুর রহমান আতিক ও মো. মাহমুদুল হাসান সহ অজ্ঞাতনামা কয়েকজন। 

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
ইএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: আদালত
পঞ্চগড়ে ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু
চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু


ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ