ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

ফাহাদ হত্যা: মাজেদুল ৫ দিনের রিমান্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
ফাহাদ হত্যা: মাজেদুল ৫ দিনের রিমান্ডে বুয়েট ছাত্র আবরার ফাহাদ, ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার এজাহারভুক্ত আসামি মাজেদুল ইসলামের (২০) পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি তার রিমান্ড মঞ্জুর করেন।

গোয়েন্দা সূত্রে জানা যায়, শুক্রবার (১১ অক্টোবর) ভোর ৪টার দিকে সিলেট থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা (ডিবি) ঢাকা দক্ষিণ বিভাগের ধানমন্ডি জোনাল টিম।

তিনি বুয়েটের এমএমই বিভাগের ১৭ ব্যাচের ছাত্র।

গ্রেফতারের পর শনিবার বিকেলে তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি লালবাগ জোনের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। পরে শুনানি শেষে আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৬ অক্টোবর দিবাগত রাতে ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ফাহাদের বাবা বরকত উল্লাহ রাজধানীর চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ হত্যাকাণ্ডের জেরে এর আগে তিন দফায় ১৫ জনকে পাঁচদিন করে রিমান্ডে পাঠান আদালত। অসুস্থ থাকায় মিজান নামে একজনকে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, রিমান্ডে থাকা অবস্থায় বৃহস্পতিবার সকালে ইফতি মোশাররফ এবং শুক্রবার মেফতাহুল ইসলাম জিওন নামে ছাত্রলীগের দুই নেতা ঘটনাটিতে সম্পৃক্ততার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
কেআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa