ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

দুই মামলায় সম্রাটের ২০ দিনের রিমান্ড আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
দুই মামলায় সম্রাটের ২০ দিনের রিমান্ড আবেদন ইসমাইল চৌধুরী সম্রাট।

ঢাকা: যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে রমনা থানায় মাদক ও অস্ত্র আইনে দায়ের করা দুই মামলায় গ্রেফতার দেখানোসহ প্রত্যেক মামলায় ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে।

সোমবার (০৭ অক্টোবর) সন্ধ্যায় সংশ্লিষ্ট মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তারা ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ আবেদন করেন। এরপর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা সম্রাটকে গ্রেফতার দেখানোর আবেদনসহ রিমান্ড শুনানির জন্য আগামী ৯ অক্টোবর দিন ধার্য করেন।

ওইদিন সম্রাটের উপস্থিতিতেই এই শুনানি হবে।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) নিজাম উদ্দিন এ তথ্য জানান।

আরও পড়ুন>> অস্ত্র-মাদক আইনে সম্রাটের বিরুদ্ধে ২ মামলা

এর আগে সোমবার (৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে সম্রাটের নামে অস্ত্র ও মাদক আইনে পৃথক দু’টি মামলা করেন। এর মধ্যে যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকেও মাদক মামলায় আসামি করা হয়েছে।

শনিবার ৫ অক্টোবর গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই গ্রামের জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে সম্রাট ও আরমানকে আটক করা হয়। পরে তাদের সঙ্গে নিয়ে রোববার (৬ অক্টোবর) দিনভর রাজধানীতে সম্রাট ও আরমানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব।

এছাড়া মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়।

এরপর সম্রাটকে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আর আরমানের জায়গা হয় কুমিল্লা কারাগারে।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
কেআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa