কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দণ্ডপ্রাপ্ত আসামি। ছবি: বাংলানিউজ

walton

কুষ্টিয়া: কুষ্টিয়ায় আব্দুল্লাহ নামে এক যুবককে হত্যার দায়ে উজ্জ্বল শেখ (২২) নামে এক কলেজছাত্রকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত উজ্জ্বল ইসলাম ওরফে উজ্জ্বল শেখ কুষ্টিয়া সদর উপজেলার হাতিয়া পূর্বপাড়া গ্রামের খবির উদ্দিন শেখের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়া সরকারি কলেজের ছাত্র উজ্জ্বল সহপাঠী এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে একাধিকবার প্রত্যাখ্যাত হন। এরপরও তিনি ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে সন্ধ্যা সাড়ে ৬টায় ওই ছাত্রীর বাড়ি মিরপুর উপজেলার বালিয়াসিসা গ্রামে গিয়ে হাজির হন। সেখানে ছাত্রীর ভাই আব্দুল্লাহ তাকে বাড়ির ভেতরে ঢুকতে বাধা দেন। এসময় আসামি উজ্জ্বল কাছে থাকা ধারালো চাকু দিয়ে উপর্যুপরি আঘাত করেন আব্দুল্লাহকে। চিৎকার শুনে আব্দুল্লাহর মা সুফিয়া খাতুন ও চাচাত ভাই শাজাহান আলী ঠেকাতে গেলে তাদেরও জখম করে পালিয়ে যাওয়ার সময় আশপাশের লোকজন উজ্জ্বলকে আটক করে পুলিশে সোপর্দ করেন। 

এ ঘটনায় গুরুতর আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আব্দুল্লাহকে মৃত ঘোষণা করেন।

১৫ ফেব্রুয়ারি মিরপুর থানায় নিহত আব্দুল্লাহর বাবা আসলাম শেখ উজ্জ্বলকে একমাত্র আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে আসামি উজ্জ্বলের বিরুদ্ধে ২০১৮ সালের ৩০ জুন আদালতে চার্যশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।

আসামিপক্ষের কৌঁসুলি ছিলেন অ্যাডভোকেট তানজিলুর রহমান এনাম।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: মৃত্যুদণ্ড কুষ্টিয়া
Nagad
যানবাহন অধিদপ্তর-ডিপিডিসি-পেট্রোবাংলায় নতুন পরিচালক
মানিকছড়িতে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ
তিস্তাপাড়ে বন্যার উন্নতি হলেও অবনতি হয়েছে ধরলা পাড়ে
স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার পদত্যাগ দাবি
মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: জামিন হয়নি মোহাম্মদ আলীর


অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই: জাহিদ মালেক
সরকার বন্যার্তদের নয়, লুটেরাদের বাঁচাতে ব্যস্ত: এলডিপি
ভোক্তা অধিকার-এনএসআই’র অভিযানে ২ বেকারিকে জরিমানা
টেকসই বেড়িবাঁধ নির্মাণে ৮ হাজার কোটি টাকার প্রকল্প
প্লেনে হত্যার হুমকি, জরুরি অবতরণ