php glass

সাংবাদিক শিমুল হত্যার চার্জ শুনানি ফের পেছালো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিক শিমুলের রক্তাক্ত আইডি কার্ড। ফাইল ফটো

walton

রাজশাহী: দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জগঠনের শুনানির তারিখ আবারও পেছানো হয়েছে। 

আগামী ২৫ আগস্ট তৃতীয়বারের মতো চার্জ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেছেন রাজশাহীর একটি আদালত। 

রোববার (১৮ আগস্ট) রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সরকার নতুন এ দিন ধার্য করেন। এ সময় মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাস্ত মেয়র হালিমুল হক মিরুর জামিন আবেদনও নাকচ করে দেওয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু সাংবাদিকদের জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসার পর প্রথম চার্জগঠনের শুনানির দিন ছিল গত ৮ আগস্ট। এরপর দ্বিতীয় দিন নির্ধারণ ছিল ১৮ আগস্ট। কিন্তু আসামিপক্ষ নানা অজুহাতে বারবার চার্জগঠনের জন্য তারিখ পেছানোর আবেদন করেন। 

মামলার ৯ নম্বর আসামি কালু চাঁপাইনবাবগঞ্জে ১৫১ ধারায় আটক হয়েছেন বলে রোববার চার্জ গঠনের শুনানির তারিখ পেছানোর দাবি জানান আসামিপক্ষের আইনজীবী। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ২৫ আগস্ট চার্জগঠন শুনানির জন্য তৃতীয়বারের মতো দিন ধার্য করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী একরামুল হক শাহজাদপুর পৌরসভার কারাবন্দি মেয়র (বরখাস্ত) হালিমুল হক মিরু জামিন আবেদন করেন। কিন্তু আদালতের বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে আটক আসামি কালুকে ২৫ আগস্ট আদালতে হাজির করারও নির্দেশ দেওয়া হয়েছে। আর উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য ৩৬ আসামির জামিন বহাল রাখেন রাজশাহী দ্রুত ট্রাইব্যুনাল আদালতের বিচারক।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এসএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী
ksrm
বৃষ্টিতে পরিত্যাক্ত ভারত-দ. আফ্রিকা টি-টোয়েন্টি
কালিহাতীতে জামায়াতের সাত নারী কর্মীসহ গ্রেফতার ১০
মোহাম্মদপুরে আল্লাহর গুণবাচক ৯৯ নামের স্তম্ভ
জামিনে মুক্ত আওয়ামী লীগ নেতা মাসুম
তবে কি আরেকটি লজ্জার সামনে বাংলাদেশ?


সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে জরিমানা পাঁচ লক্ষাধিক
ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন ফের নামঞ্জুর
বাংলাদেশে ৫ অর্থনৈতিক অঞ্চল করবে সংযুক্ত আরব আমিরাত
মির্জাপুরে নৌকাডুবিতে কলেজছাত্রী নিখোঁজ
থিয়েটার আর্ট ইউনিটের ‘সুতায় সুতায় হ্যানা ও শাপলা’