php glass

ডেঙ্গু

ইবনে সিনা চেয়ারম্যানসহ ৪জনের বিরুদ্ধে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: ডেঙ্গু রোগের চিকিৎসায় রক্তের প্ল্যাটিলেট লেভেল পরীক্ষায় ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগে ইবনে সিনা গ্রুপের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছেন এক আইনজীবী।

মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিদার হোসেনের আদালতে ঢাকা বারের আইনজীবী রমজান আলী সরদার ওরফে রানা সরদার বাদী হয়ে এ মামলা করেন।

আসামিরা হলেন- ইবনে সিনা হাসপাতালের চেয়ারমান, ইবনে সিনা গ্রুপের চেয়ারমান, ধানমন্ডির ইবনে সিনা ডায়াগনোস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক এবং ওই হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান। 

মামলার বাদী অভিযোগ করেন,  গত ২৫ জুলাই ইবনে সিনা ডায়াগনোস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারের ধানমন্ডি শাখায় রক্তের সিবিসি পরীক্ষার জন্য যান তিনি। নির্ধারিত ফি পরিশোধ করে রক্তের নমুনা দেন এবং ২৬ জুলাই তাকে রিপোর্ট সরবরাহ করা হয়। 

ওইদিন রিপোর্টে বাদী দেখেন, তার রক্তের প্ল্যাটিলেট (অণুচক্রিকা) লেভেল ৭,৮৪,০০০ (সাত লাখ চুরাশি হাজার) সিএমএম। এ রিপোর্ট দেখে তিনি আতঙ্কিত হয়ে পড়েন এবং তাৎক্ষণিক বাংলাদেশ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে রক্তের একই পরীক্ষা করাতে দেন। তাতে রক্তের প্ল্যাটিলেট লেভেল দেখায় ২০০,০০০ (দুই লাখ) সিএমএম। 

বাদী তার অভিযোগে বলেন, ইবনে সিনার ভুল রিপোর্টের ভিত্তিতে ওষুধ সেবন করলে জীবন নাশসহ মারাত্মক রোগের বিস্তার লাভ করদে পারতো। এই ক্লিনিক অবৈধ লাভবানের উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে ভুল রিপোর্ট দিয়ে দণ্ডবিধির ২৬৯/২৭০/৪০৬ ধারায় অপরাধ করেছে।

তাই আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন করেন বাদী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। পাশাপাশি বিষয়টি তদন্ত করে রিপোর্ট জমা দিতে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯ 
এমএআর/এমএ 

ksrm
নৌবাহিনী প্রধানের সঙ্গে ভারতীয় নৌপ্রধানের সাক্ষাৎ
‘আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে মানুষের আস্থা বাড়বে’
প্রধানমন্ত্রী ক্ষিপ্ত হয়েছিলেন…
‘মাদকাসক্ত’র কাণ্ডে যুক্তরাষ্ট্রে প্লেনের জরুরি অবতরণ
সুনামগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন


পঞ্চমবার রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা সভাপতি তপন মাহমুদ
চার ক্লাবেই ক্যাসিনো খেলার সরঞ্জাম, অভিযান চলবে
‘উপসাগর’ থেকে বিদেশিদের দূরে থাকার হুঁশিয়ারি রুহানির
ফরহাদ রহমানের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের’ প্রতিবাদে সমাবেশ
ঢাকায় দুদুর মামলার আদেশের তারিখ পেছালো