php glass

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৪ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কারাদণ্ড। ছবি: প্রতীকী

walton

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ৯৪৪ বোতল ফেনসিডিল পাচারের অভিযোগে দায়েরকৃত মামলায় ৪ জনকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রোববার (২৮) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক লিয়াকত আলী মোল্লা আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন-সদর উপজেলার চরমোহনপুর এলাকার সাদেকুল ইসলামের ছেলে জিয়াউর রহমান (৩৮), একই এলাকার মান্নান (৫০), তেররশিয়া গ্রামের রসুল মোহম্মদের ছেলে আজাহার হক সিপার (৩৫) ও জেলার শিবগঞ্জ উপজেলার পাকা চৈমণ্ডলের গ্রামের মুনসুর আলীর ছেলে রশিদ (৩৭)।

মামলার নথি ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ফেরদৌস আলম ডলার জানান, ২০০৯ সালের ৮ অক্টোবর ভোরে সদর উপজেলার চরগ্রাম সাহেরের ঘাট এলাকায় র‌্যাব-৫ রাজশাহীর অভিযানে ৯৪৪ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার হন দণ্ডিতরা। এ ঘটনায় ওইদিনই সদর থানায় মামলা করেন র‌্যাবের তৎকালীন ডিএডি সাহাব উদ্দিন। মামলার তদন্ত কর্মকর্তা ও তৎকালীন র‌্যাব-৫ উপ পরিদর্শক (এসআই) মোকসেদুল রহমান ২০১০ সালের ১২ জানুয়ারি আদালতে ৭ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

৬ জনের সাক্ষ্যপ্রমাণ ও দীর্ঘ শুনানি শেষে আদালত ৪ জনকে দোষি সাব্যস্ত করে এ আদেশ দেন। মামলা চলাকালে এক আসামি মৃত্যুবরণ করেন ও দু’জনকে আদালত বেকসুর খালাস দেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নজরুল ইসলাম।    

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: কারাদণ্ড চাঁপাইনবাবগঞ্জ
ksrm
ছাগলনাইয়া উপজেলা আ’লীগের সভাপতি নিজাম, সম্পাদক সোহেল
সোনালি আঁশ: ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’
বরিশালে পৃথক ঘটনায় নার্সারি ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা
পেঁয়াজের দাম এক দিনে বেড়েছে ৮ টাকা, আরও বাড়ার শঙ্কা


লক্ষ্মীপুরে দুই ডাকাতদলের মধ্যে গুলিবিনিময়, নিহত ১
স্কুলছাত্রীকে অপহরণের পর হত্যা, ৩ জনের বিরুদ্ধে মামলা
কুমিল্লা থেকে অজগর ও ঈগলসহ ৫৪টি বন্যপাখি উদ্ধার
সময় বাড়লো ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র নিবন্ধনের
গোপালগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ৪, আহত ১১