ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

রূপনগর থেকে আটক চার ‘জঙ্গি’র ৫ দিনের রিমান্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
রূপনগর থেকে আটক চার ‘জঙ্গি’র ৫ দিনের রিমান্ড প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর রূপনগর থেকে জঙ্গি সন্দেহে আটক একই পরিবারের পাঁচ সদস্যের মধ্যে চার জনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অভিযানের সময় আহত আরেক অভিযুক্ত হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (২৮ জুলাই) মামলার তদন্তকারী কর্মকর্তা রূপনগর থানার পরিদর্শক মোকাম্মেল হক অভিযুক্তদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন আহম্মদ আলী (৫৭) ও তার স্ত্রী সালমা আহম্মদ (৫০), ছেলে আবু সালেহ মোহাম্মাদ কিবরিয়া (২৪) ও মেয়ে আসমা ফেরদৌসী রিফা (২৬)। তারা সবাই নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য বলে জানা গেছে। এর মধ্যে আহম্মদ আলী সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার।  

গত ২৬ জুলাই রাত দেড়টার দিকে রূপনগর আবাসিক এলাকার ২৮ নম্বর সড়কের একটি বাসায় অভিযান চালায় পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তাদের উপস্থিতি টের পেয়ে বিস্ফোরণ ঘটায় অভিযুক্তরা। পরে, তাদের ধরতে গেলে দায়ের কোপে তিন পুলিশ সদস্য আহত হন। পুলিশ অত্মরক্ষার্থে গুলি চালালে আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া আহত হন।

ওই বাসা থেকে দেশীয় অস্ত্রসহ বিপুল পরিমাণ জিহাদি বই ও বিস্ফোরণের আলামত জব্দ করা হয়েছে।  

পুলিশ জানায়, আসামিরা গত ১০ বছর ধরে ওই বাসায় থাকলেও আশেপাশের লোকজনের সঙ্গে তাদের কোনো মেলামেশা ছিল না। অপরিচিত লোকজন প্রায়ই ওই বাসায় আসতেন বলে জানা যায়।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
এমএআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa